'অন্তত আজকের দিনটা নিজেদের ভাইবোনদের সঙ্গে কাটান', ভাইফোঁটায় দিদির বাড়ি থেকে বার্তা দিলীপ ঘোষের

ভাইফোঁটার দিনে দাদা/বোনেদের সঙ্গে উৎসবের আনন্দে মেতেছে সকলেই। বাদ নেই তারকা থেকে রাজনীতিকরাও। এদিন যাবতীয় ব্যস্ততার মাঝেও বোনের টানে ঝাড়গ্রামে পৌঁছলেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।
 

Web Desk - ANB | Published : Oct 27, 2022 9:36 PM IST

ভাইফোঁটার দিনে একেবারে অন্য মেজাজে বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। আজ রাজনীতি নয় একেবারে 'পারিবারিক' দিলীপ। ব্যস্ততা ভুলে ঝাড়গ্রামে দিদির বাড়িতে ফোঁটা নিতে গেলেন দিলীপ ঘোষ। বোনেদের সঙ্গে সেই মুহূর্তের ছবি ক্যামেরাবন্দি করে নিজের সোশ্যাল মিডিয়ায় পেজে শেয়ারও করলেন তিনি। সকলকে আজকের দিনটি নিজেদের ভাই বোনদের সঙ্গে অনুরোধও করেন তিনি। 

ভাইফোঁটার দিনে দাদা/বোনেদের সঙ্গে উৎসবের আনন্দে মেতেছে সকলেই। বাদ নেই তারকা থেকে রাজনীতিকরাও। এদিন যাবতীয় ব্যস্ততার মাঝেও বোনের টানে ঝাড়গ্রামে পৌঁছলেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। দিদির বাড়িতে ফোঁটাও নিলেন তিনি। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে সেই ছবি পোস্ট করে দিলীপ লিখলেন, "ঝাড়গ্রামে দিদির বাড়ি ভাইফোঁটার মুহূর্ত। কালের নিয়মে আমাদের দুজনেরই বয়স বেড়েছে। কিন্তু আমাদের মধ্যের স্নেহ একই রয়েছে। বহুদিন পর দিদির সাক্ষাৎ পেলাম। ভাইবোন একত্রিত হওয়ার আবেগটাই আলাদা।আজকের কর্মব্যস্ত জীবনে সকলেই ছুটছে। তবু সবাইকে অনুরোধ করব সময় বের করে অন্তত আজকের দিনটা নিজেদের ভাইবোনদের সঙ্গে কাটান।" 

সম্প্রতি মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে দেখা গেল অন্য দৃশ্য। চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করতে গেলে দিলীপ ঘোষ। বিতরণ করলেন মিষ্টি এবং জামাকাপড়। এদিন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি বললেন, "সরকার ৮ বছর ধরে স্বচ্ছ নিয়োগ করতে পারেনি। ভাইফোঁটার দিন ছেলেমেয়েদের রাস্তায় বসিয়ে দিয়েছেন। তাঁদের পাশে একটু সময় কাটাতে এলাম।" 

অন্যদিকে মুখ্যমন্ত্রীর কাছে ফোটা কালীঘাটে পৌঁছলেন শোভন চট্টোপাধ্যায়। প্রত্যেক বছরের মতো এবছরও ভাইফোঁটায় ধুমধাম কালীঘাটে। ভাইদের মঙ্গল কামনায় ফোঁটা দেওয়ার আয়োজন করলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ফোঁটা নিতে গেলেন কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। ২০১৮ সাল থেকেই মমতা-শোভন সম্পর্কের অবনতি ঘটে। নানা চড়াই উতরাইয়ের পরে অবশেষে অভিমানের পাহাড় গলে ফের কাছাকাছি মমতা-কানন। বৃহস্পতিবার বৈশাখী বন্দ্যোপাধ্যায় জানান, "মমতা বন্দ্যোপাধ্যায়কে বরাবর দিদির মতো সম্মান করে এসেছে শোভন। মাঝে দিদির সঙ্গে ভুল বোঝাবুঝি হয়েছিল, এখন তা মিটে গিয়েছে।" 

আরও পড়ুন-
২০১৪ বনাম ২০১৭, টেট চাকরিপ্রার্থীদের আন্দোলনের বিরুদ্ধে পালটা আন্দোলনে নামলেন টেট চাকরিপ্রার্থীরাই
ভারতের সীমানায় ‘বিচিত্র’ পরিস্থিতি, মোকাবিলা করতেই ‘অগ্নিপথ’ স্কিম চালু করেছে কেন্দ্রের মোদী সরকার?

‘রানিকে খান খান করে ছাড়ব’, শাসকদলকে কড়া হুঁশিয়ারি সুকান্ত মজুমদারের, প্রয়োজনে অস্ত্র তুলে নেওয়ার বার্তাও

Read more Articles on
Share this article
click me!