ভাইফোঁটায় অনুব্রত সঙ্গে দেখাই করল না বোনেরা, কিন্তু ভাইফোঁটার খাওয়া-দাওয়া হল কবজি ডুবিয়ে


বৃহস্পতিবার সকালে বন্দিদের জন্য ভাইফোঁটায় আয়োজন করেছিল জেল কর্তৃপক্ষ। জেলের ভিজিটরস রুমে বন্দিদের অনেকেই ফোঁটা নিয়েছেন। জেলবন্দি ভাইদের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়েছিল বোন ও দিদিদের।  ফোঁটা দেওয়ার পাশাপাশি দিদি ও বোনেরা ভাইদের হাতে মিষ্টি বা পায়েস তুলে দিয়েছিল।  

Web Desk - ANB | Published : Oct 27, 2022 11:38 AM IST

অনুব্রত মণ্ডলের কালীপুজো কেটেছিল জেল বন্দি হয়ে। আর সেই কারণে অন্যবারের তুলনায় তাঁক কালীপুজোর বাজেট একধাক্কায় নেমে গেছে অনেকটাই। কালীপুজোর মত ভাইফোঁটাতেও জেলবন্দি অনুব্রত মণ্ডল। বর্তমানে তিনি রয়েছেন আসানসোল সংশোধনাগারে।  জেলে কেউ তাঁকে ফোঁটা দেয়নি। কিন্তু জোল কর্তৃপক্ষের দৌলতে খাওয়া - দাওয়া হল কবজি ডুবিয়ে। 

আসানসোল সংশোধনাগার সূত্রের খবর বৃহস্পতিবার সকালে বন্দিদের জন্য ভাইফোঁটায় আয়োজন করেছিল জেল কর্তৃপক্ষ। জেলের ভিজিটরস রুমে বন্দিদের অনেকেই ফোঁটা নিয়েছেন। জেলবন্দি ভাইদের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়েছিল বোন ও দিদিদের।  ফোঁটা দেওয়ার পাশাপাশি দিদি ও বোনেরা ভাইদের হাতে মিষ্টি বা পায়েস তুলে দিয়েছিল। সেই অনুমতিও দিয়েছিল জেল কর্তৃপক্ষ। কিন্তু এদিন অনুব্রত মণ্ডলকে ফোঁটা দেওয়ার জন্য কেউ উপস্থিত হয়নি। একরকম ধুসর ভাইফোঁটাই কাটল অনুব্রত। কিন্তু জেল কর্তৃপক্ষের দৌলতে দুপুরের খাবার ছিল রীতিমত জম্পেস। 


সূত্রে খবর ভাইফোঁটা উপলক্ষে জেল কর্তৃপক্ষ এলাহী খাবারের আয়োজন করেছিল। দুপুরের মেনুতে ছিল- ফ্রায়েড রাইস, মুরগির মাংস, মিষ্টি, চাটনি, পাঁপড়, দই ও রসগোল্লা। যাঁরা নিরামিশ খাবার খান তাদের জন্য ছিল মাংসর বদলে পনির।  প্রথমে অবশ্য কালীপুজোর দিন খওয়া-দাওয়ার কথা ছিল। অনেক বন্দি জানিয়েছিল তারা কালীপুজোয় উপোস করতে চায়। তারপরই জেলার কালীপুজোর বদলে ভাইফোঁটায় খাবারের আয়োজন করে। 


তৃণমূল সূত্রের খবর, আগে অনুব্রত মণ্ডলকে তাঁর বোনেরা ফোঁটা দিতেন। কিন্তু কয়েক বছর ধরেই বন্ধ ফোঁটা- স্ত্রী ও অনুব্রতর মায়ের মৃত্যুর কারণে ফোঁটা হয়নি। আর এই বছর জেল বন্দি তিনি। তাই ফোঁটা দিতে বোনেরাও ধারে কাছে ঘেঁসেনি। তবে ভাইফোঁটায় ফোঁটা না পেলেই খাওয়াদাও.া হল চূড়ান্ত। 

গত ২৫ অক্টোবর অনুব্রতকে আসানসোল সংশোধনাগাক থেকে জেলা হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। সেই সময় রুটিন চেকআপ হয়। তাতেই দেখা যায় প্রায় ৯ কোলিগ্রাম ওজন কমেছে অনুব্রত মণ্ডলের। ১০৯ কিলোগ্রাম ওজন নিয়ে তিনি ধরা পড়েছিলেন। এখন তাঁর ওজন ১০০ কেজি। 

আরও পড়ুনঃ

অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে দিল্লিতে তবল, বান্ধীর চিকিৎসার কারণে ইডি দফতরে গরহাজির তিনি

ওয়ার্মারে জীবন্ত দগ্ধ হয়ে শিশুর মৃত্যু, দায়িত্বপ্রাপ্ত দুই নার্সকে বরখাস্ত করল হাসপাতাল

তেলাঙ্গনায় মধ্যরাতে 'অপারেশন লোটাস', ২৫০ কোটি দিয়ে বিধায়ক কেনার অভিযোগ বিজেপির বিরুদ্ধে

Read more Articles on
Share this article
click me!