'বাংলার সর্বনাশ করেছেন, এবার বাকি জায়গার করুন', তৃণমূলের প্রতিনিধিদের উত্তরপ্রদেশ সফর নিয়ে কটাক্ষ দিলীপের

আজ নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে তৃণমূলের পাঁচ সদস্যের প্রতিনিধি দল উত্তরপ্রদেশে যাবেন বলে জানিয়েছেন তিনি। আর তা নিয়েই এবার তৃণমূলকে কটাক্ষ করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। 

Asianet News Bangla | Published : Oct 4, 2021 5:31 AM IST / Updated: Oct 04 2021, 11:21 AM IST

রবিবার কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র ও উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব মৌর্যর অনুষ্ঠানকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল লাখিমপুর খেরি (Lakhimpur Kheri) এলাকা। কয়েক হাজার কৃষক প্রতিবাদে (Farmer Protest) সামিল হয়েছিল। অনুষ্ঠান বন্ধ করে দেওয়ার চেষ্টা করেছিল তারা। আর তাতেই অগ্নিগর্ভ হয়ে উঠেছিল পরিস্থিতি। উত্তরপ্রদেশ (Uttar Pradesh) পুলিশ জানিয়েছে হিংসার (Violence) ঘটনায় এখনও পর্যন্ত ৪ কৃষকসহ ৮ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee)। আজ নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে তৃণমূলের পাঁচ সদস্যের প্রতিনিধি দল (TMC Delegation) উত্তরপ্রদেশে যাবেন বলে জানিয়েছেন তিনি। আর তা নিয়েই এবার তৃণমূলকে (TMC) কটাক্ষ করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ (Dilip Ghosh)। 

আজ সকালে সল্টলেকের সেন্ট্রাল পার্কে (Central Park) প্রাতঃভ্রমণে গিয়েছিলেন দিলীপ। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। তৃণমূলের প্রতিনিধি দলের আজ উত্তরপ্রদেশে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, "বাংলায় সর্বনাশ করে দিয়েছেন বাকি জায়গায় করুন।" এরপর উত্তরপ্রদেশের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, "ওখানে কোনওরকম কন্ট্রোভার্সিয়াল ব্যাপার হয়েছে। ওখানকার লোকেরা বলতে পারবেন কি হয়েছে। যেভাবে জিনিসটাকে তুলে ধরা হচ্ছে তাতে সত্যকে ঠিক সামনে আনা হচ্ছে না।" 

আরও পড়ুন-শচীন থেকে শাকিরা, প্যান্ডোরা পেপার্সে ফাঁস রাঘব বোয়ালদের আর্থিক গোপন লেনদেন

আরও পড়ুন- পানামার পর এবার প্যান্ডোরা, প্রকাশ্যে বিশ্বের বৃহত্তম আর্থিক কেলেঙ্কারি

রবিবার ভবানীপুর উপনির্বাচনের ফলপ্রকাশ হয়েছে। রেকর্ড পরিমাণ ভোট পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের প্রাপ্ত ভোটের পরিমাণ খুবই কম। এ প্রসঙ্গে দিলীপ বলেন, "যেরকম আশা করা হয়েছিল সেরকমই আছে। আমরা তো কখনও জিতিনি। ওখানে লড়াই দিয়েছি আমরা। যেভাবে ভয়ের পরিবেশে নির্বাচন হয়েছে প্রথম থেকে হিংসা, বিরোধীদের আটকানোর চেষ্টা। তার মধ্যেই নির্বাচন করানো হয়েছে। সেভাবেই রেজাল্ট হয়েছে। আমরা লিড একটু কম ভেবেছিলাম তবে বেশি হয়েছে। আসলে অনেকে ভোট দিতে যায়নি। টিএমসির সব মন্ত্রী সভায় নেমে গিয়েছিল। তাদের নাচ গান সবই হয়েছে। আমরাও তার সামনে সমানে টক্কর দিয়ে প্রচার করেছি। লড়াই দেওয়ার ছিল সেটা আমরা দিয়েছি দেখিয়েছি। টিএমসিকে খোলা ময়দানে আমরা ছাড়ব না।"

আরও পড়ুন- জ্বলল পুলিশের গাড়ি, 'গ্রেফতার' প্রিয়াঙ্কা গান্ধী, বিক্ষোভে কৃষকরা

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভডরা এবং দলের অন্য নেতারা সোমবার ভোরে লখিমপুরে পৌঁছে যান। তাঁদের অভিযোগ নির্যাতিত কৃষকদের সঙ্গে ও তাঁদের পরিবারের সঙ্গে কংগ্রেসের প্রতিনিধি দলকে দেখা করতে দেওয়া হয়নি। প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে ছিলেন কংগ্রেস নেতা দীপেন্দর সিং হুডা। কড়া নিরাপত্তার জন্য ওই এলাকায় প্রধান রাস্তা দিয়ে যেতে পারেননি তাঁরা। তাঁদের বিকল্প রাস্তা ধরে লখিমপুর পৌঁছতে হয় বলে খবর। 

Share this article
click me!