পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে উদ্ধার ২০ কোটি টাকা, ১৪ ঘণ্টা পার করল ইডি-র জেরা

এদিন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট  তৃণমূল কংগ্রেস নেতা পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর পরিচিতদের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল। ইডি সূত্রের খবর পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায় নামের এক মহিলার বাড়ি থেকে এদিনই প্রায় নগদ ২০ কোটি টাকা উদ্ধার হয়েছে।

Bangla SiteAdmin | Published : Jul 22, 2022 4:03 PM IST / Updated: Jul 23 2022, 06:13 PM IST

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালিয়ে নগদ প্রায় ২০ কোটি টাকা উদ্ধার করলএনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডির তদন্তকারীদের দাবি অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। এদিন সকাল থেকেই ইডির আধিকারিকরার  রাজ্যে স্কুল সার্ভিস কনমিশন ও পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডে নিয়োগ কেলেঙ্কারির সঙ্গে যুক্ত বিভিন্ন ব্যক্তির বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতেও তারা তল্লাশি চালায়। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত ইডির তরফ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। কিন্তু কোনও মন্তব্য করা হয়নি। 

দক্ষিণ কলকাতার অভিজাত এলাকার বাসিন্দা অর্পিতা মুখোপাধ্যায়। ইডির আধিকারিকদের দাবি অর্পিতা মুখোপাধ্য়ায় নামের ওই মহিলা প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট। তিনি দক্ষিণ কলকাতার একটি আবাসনের বাসিন্দা। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় কিছুই জানাননি। ইডি সূত্রের খবর মহিলার বাড়ি থেকে উদ্ধার হয়েছে ২০টি মোবাইল ফোন। ইডির আধিকারিকরা মনে করছেন এই শিক্ষক নিয়োগ দুর্ণীতির বেআইন অর্থ।

ইডির আধিকারিকরা জানিয়েছে অনুসন্ধানকারী দল নগদ টাকা গোনার জন্য কাউন্টিং মেশিন ও ব্যাঙ্ক কর্মকর্তাদের সাহায্য নিচ্ছে। ইডি সূত্রের খবর মোবাইলফোনগুলি ব্যবহার করা হত। ইডি সূত্রের খবর অধিকাংশ নোটই ২০০০ টাকা । বেশ কিছু ৫০০ টাকার নোটও উদ্ধার হয়েছে। টাকাগুলি ব্যাগে ভর্তি করে রাখা হয়েছিল বলেও তদন্তকারী সূত্রের খবর পাওয়া গেছে। 

এদিন পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি তৃণমূল কংগ্রেসের আরেক নেতা পরেশ অধিকারির বাড়িতেও তল্লাশি অভিযান চালিয়ে ইডি। 

এদিন সকাল থেকেই পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে তল্লাশি চালাচ্ছে ইডি। দীর্ঘ ১১ ঘণ্টা পরেও তল্লাশি শেষ হয়নি বলেও সূত্রের খবর। সূত্রের খবর এই অবস্থায় রীতিমত অসুস্থ হয়ে পড়েছেন পার্থ চট্টোপাধ্য়ায়। তাঁর চিকিৎসার জন্য এসএসকে এম হাসপাতালের চিকিৎসকরা তাঁর বাড়িতে এসেছেন। 

পার্থ চট্টোপাধ্যায়ের পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে নগদ প্রায় কুড়ি কোটি টাকা। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্ত চলাকালীন এই বিপুল পরিমাণে টাকা উদ্ধার হয়েছে। এই খবর প্রকাশ্যে আসতেই সমালোচনায় সরব হয়েছেন বিজেপি নেতা তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু  অধিকারী।

আরও পড়নঃ

বেলঘরিয়াতে পার্থ ঘনিষ্ঠ অর্পিতার রয়েছে আরও দুটি বিলাসবহুল ফ্ল্যাট, দাম জানলে চমকে যাবেন

'এটা রাগের সময় নয়', উপারাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের সিদ্ধান্তের কড়া সমালোচনা মার্গারেট আলভার

শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে শুধুমাত্র পার্থ গ্রেফতার কেন? জানুন কীভাবে তদন্তকারীরা সন্ধান পেল অর্পিতার

Read more Articles on
Share this article
click me!