Asianet News BanglaAsianet News Bangla

'এটা রাগের সময় নয়', উপারাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের সিদ্ধান্তের কড়া সমালোচনা মার্গারেট আলভার


মার্গারেট আলভা জানিয়েছেন তৃণমূল কংগ্রেস উপরাষ্ট্রপতি নির্বাচনে  ভোট দেওয়া থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে। তৃণমূল কংগ্রেসের এই সিদ্ধান্ত খুবই হতাশাজনক। এটা মোটেও অহং বা ক্রোধের সময় নয়। 

This is not time for whataboutery says opposition vice president candidate to Mamata Banerjee bsm
Author
Kolkata, First Published Jul 22, 2022, 5:04 PM IST

উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকবে তৃণমূল কংগ্রেস। ২১ জুলাইয়ের অনুষ্ঠানের পর তেমনই ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন বিরোধী শিবিরের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী মার্গারেট আলভা। তিনি সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তৃণমূল সুপ্রিমোকে মনে করিয়ে দিয়েছেন , 'উপরাষ্ট্রপতি নির্বাচন অহং বা ক্রোধের সময় নয়।'


টুইট করে মার্গারেট আলভা জানিয়েছেন তৃণমূল কংগ্রেস উপরাষ্ট্রপতি নির্বাচনে  ভোট দেওয়া থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে। তৃণমূল কংগ্রেসের এই সিদ্ধান্ত খুবই হতাশাজনক। এটা মোটেও অহং বা ক্রোধের সময় নয়। তিনি আরও বলেছেন এই সময় সাহস করে এগিয়ে এসে নেতৃত্ব দেওয়ার সময়। মার্গারেট আলভা মমতা বন্দ্যোপাধ্যায়কে সাহসের প্রতীক হিসেবে তুলে ধরে বলেছেন তিনি আশা করেন মমতা আগামী দিনে বিরোধীদের সঙ্গেই দাঁড়াবে। 

দিল্লির রাজনীতির গুঞ্জন গান্ধী পরিবারের ঘনিষ্ট হিসেবেই পরিচিত মার্গারেট আলভা। আর সেই কারণেই মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তাঁকে সমর্থ করতে চাইছে না। উপরাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী বাছাই করার সময় বিরোধীদের বৈঠকেও আমন্ত্রণ জানান হলেও অনুপস্থিত ছিল তৃণমূল কংগ্রেস। মমতার সঙ্গেও সেই সময় বারবার যোগাযোগ করার চেষ্টা করেছিল বিরোধীরা। তেমনই দাবি বিরোধীদের। কিন্তু তাঁরা যোগাযোগ করতে পারেননি। যাইহোক মার্গারেট আলভাকে প্রার্থী হিসেবে ঘোষণা করার আগেই জানান হয়েছিল মমতাকে। কিন্তু তারপর ২১ জুলাইয়ের অনুষ্ঠান শেষ হওয়ার পর অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন দলের ৮৫ শতাংশ প্রার্থী উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে। যাতে সিলমহর দিয়েছেন দলনেত্রী। 

অন্যদিকে বিরোধীদের অভিযোগ বিজেপির সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছে মমতা বন্দ্যোপাধ্য়ায়। কারণ বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়রে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী ঘোষণা করে এনডিএ। তার আগেই দার্জিলিংএর জগদীপ ধনখড়, মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপি শাসিত অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বৈঠক করেছিলেন। সেই বৈঠকের সঙ্গে এই যোগ খুঁজেছে বিরোধীরা। বাংলার বিরোধী পক্ষ সিপিএম আগেই এই অভিযোগ করেছে। 

আরও পড়ুনঃ

Breaking News: উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে 'না' তৃণমূলের, বিরোধী ঐক্যে বড় ফাটল

এয়ার-কন্ডিশনে থাকলে চোখ চুলকাচ্ছে? হতে পারে এই সমস্যাগুলি, জানুন তার প্রতিকার

মাত্র পাঁচ দিনের বৃষ্টিও সহ্য হল না, বুন্দেলখণ্ডে ধসে নামা রাস্তা নিয়ে কেন্দ্রকে নিশানা বরুণ গান্ধীর
উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেওয়া বিরোধী ঐক্যে একটি বড় ধাক্কা বলেও মনে করা হচ্ছে। কারণ রাষ্ট্রপতি নির্বাচনে শিবসেনা, জেএমএম-এর মত একাধিক দল এনডিএ প্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুকে ভোট দিয়েছে। অন্যদিকে জগদীপ ধনখড় এনডিএ শিবিরের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী। তাঁকেও বিরোধী বেশ কয়েকটি দল ভোট দেবে মনে করা হচ্ছে। 
  

Follow Us:
Download App:
  • android
  • ios