পার্থর পর এবার নতুন ফাঁড়া তৃণমূলে, ED-র নোটিশ দলবদলু পিএসসি-র চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণীকে


বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ- পার্থ চট্টোপাধ্যায়ের পর এবার ইডির নোটিশ বিধানসভায় পিএসসি চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণীকে।

Web Desk - ANB | Published : Jul 29, 2022 8:20 AM IST

বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ- পার্থ চট্টোপাধ্যায়ের পর এবার ইডির নোটিশ বিধানসভায় পিএসসি চেয়ারম্যান কৃষ্ণ কল্যাণীকে। ২০১৮ -২০২২ সাল পর্যন্ত নিয়ম ভেঙে দুটি টিভি চ্যানেলে বিজ্ঞাপণ দেওয়া হয়েছিল বলে অভিযোগ উঠেছে। সেই সূত্রেই কৃষ্ণ কল্যানীকে নোটিশ পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

সূত্রের খবর ইডির তরফে গত ২৫ জুলাই রায়গঞ্জের বিধায়কে সংস্থা কল্যাণী সলভেক্স প্রাইভেট লিমিটেডের ঠিকানায় নোটিশ পাঠান হয়েছে। এটি বিধায়কের  নিজস্ব ব্যবসায়িক সংস্থা। সেই নোটিশেই দুটি টিভি চ্যানেলকে দেওয়া অর্থ সংক্রান্ত লেনদেনের হিসেব চেয়েছে তদন্তকারী সংস্থা। ইডি সূত্রের খবর ২০০২ সালে বেআিন অর্থ লেনদেন প্রতিরোধ আিনের ৫০ নম্বর ধারা অনুযায়ী এই নোটিশ পাঠান হয়েছে। 

কৃষ্ণ কল্যাণী ২০২১এর বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। বিজেপির টিকিটে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে জয়ী হন। কিন্তু তার কয়েক মাস পরেই তিনি বিজেপি ছেড়ে ফের ঘাসফুল শিবিরে যোগ দান করেন। তারপরই তৃণমূল কংগ্রেস তাঁকে বিধানসভার পিএসসির চেয়ারম্যান করে দেয়। 

অন্যদিকে বিধানসভার পিএসেরির চেয়ারম্যান ছিলেন দলবদলু মুকুল রায়। তিনিও গত বিধানসভা নির্বাচনে বিজেপির প্রতীকে জয়লাভ করেন। তারপরই দল বদল করে তৃণমূলে ফিরে আসেন। তাঁকেই প্রথমে বিধানসভার পিএসির চেয়ারম্যান করা হয়। কিন্তু শাসকদলের এই সিদ্ধান্তের প্রতিবাদে মামলামকোদ্দমাও হয়। বিজেপির বিধায়ক শুভেন্দু অধিকারী এই ঘটনার তীব্র প্রতিবাদ করেব। কিন্ত গত ৩০ জুন অসুস্থতার কারণ দেখিয়ে সরে দাঁড়ান মুকুল রায়। তারপরই চেয়ারম্যান করা হয় কৃষ্ণ কল্যাণীকে। কাকতালীয় হলেও শুভেন্দু অধিকারীও কৃষ্ণ কল্যাণীকে নোটিশ পাঠানোর হুমকি দিয়েছিলেন। কিন্তু তার আগেই ইডির নোটিশ পেলেন দলবদলু বিধায়ক। 

ইডির এই নোটিশ ঘিরে নতুন করে বিতর্ক দানা বাঁধছে। কারণ তৃণমূল কংগ্রেসের অভিযোগ বিজেপি কেন্দ্রীয় সংস্থা দিয়ে তৃণমূলের  নেতা কর্মীদের বিরক্ত করে। বিজেপিতে যাওয়াকে ওয়াশিং মেশিনে সাফাইয়ের সঙ্গেও তুলনা করেছেন তৃণমূল নেতারা। কারণ কৃষ্ণ কল্যাণী ঘাসফুল ছেড়ে পদ্মশিবিরে যাওয়ার পর তাঁকে কোনও রকম বিরক্ত করা হয়নি। কিন্তু যেই তৃণমূলে ফিরলেন তখনই নোটিশ পাঠান হল। তৃণমূলের অভিযোগ কেন্দ্রীয় শাসকদল তৃণমূলকে ভয় দেখাতেই এজাতীয় পদক্ষেপ করে। 

আরও পড়ুনঃ

নিয়োগ দুর্ণীতি নিয়ে জগদীপ ধনখড়ের মন্তব্য, অর্পিতার বাড়িতে টাকা উদ্ধারের পরেই ভাইরাল ভিডিও

ED-র স্ক্যানারে অর্পিতার ৪টি উধাও হওয়া গাড়ি, কোটি কোটি টাকা পাচার হয়েছে বলে অনুমান

Breaking News: 'ষড়যন্ত্রের শিকার' জোকা হাসপাতালে ঢোকার মুখে বিস্ফোরক পার্থ, হাউহাউ করে কান্না অর্পিতার

Share this article
click me!