অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে দিল্লিতে তবল, বান্ধীর চিকিৎসার কারণে ইডি দফতরে গরহাজির তিনি

কয়েক দিন আগে সুকন্যার সংস্থা এএনএম অ্যাগ্রোকেমক ফুড প্রাইভেট লিমিটেডকে একটি নোটিশ ধরিয়েছে সিবিআই।আর সেই কারণেই জিজ্ঞাসাবাদের জন্য সুকন্যাকে ডেকে পাঠায়। কিন্তু সুকন্যা ভিন রাজ্যে থাকার কথা বলে হাজিরা এড়িয়ে গিয়েছে।

Web Desk - ANB | Published : Oct 27, 2022 6:01 AM IST

গরু পাচার-কাণ্ডে এবার এবার অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে দিল্লিতে তলব করল ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বৃহস্পতিবারই তাঁকে দিল্লিতে তলব করা হয়। কিন্তু এখন তিনি ভিন রাজ্যে রয়েছে। এই কারণ দেখিয়ে দিল্লিতে যাবেন না বলেও তাঁর ঘনিষ্ট সূত্রে জানা গেছে। হিসেব বহির্ভূত সম্পত্তির কারণে  তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় তদন্তকারীরা। আর সেই কারণে তাঁকে ডেকে পাঠান হয়েছে বলেও তদন্তকারী সংস্থা সূত্রের খবর। 


ইডি ও সিবিআই- দুই কেন্দ্রীয় সংস্থার দাবি পেশায় প্রথমিক স্কুলের শিক্ষিকা হলেও অনুব্রত মণ্ডলের নেয়ে সুকন্যার সম্পত্তি কয়েক কোটি টাকার। ২০১৫ সালের পর থেকেই সুকন্যার সম্পত্তি রকেট গতিতে বেড়েছে। আয়ের সঙ্গে সম্পত্তি বৃদ্ধির কোনও সঙ্গতি নেই। তদন্তকারী সংস্থার দাবি বোলপুরের ভোলেবোম চালকলের যৌথ মালিকানায় রয়েছে সুকন্যার নাম। পাশাপশি আরও দুটি সংস্থার ডিরেক্টর তিনি। এছাড়াও ব্যাঙ্কের প্রচুর টাকা রয়েছে তাঁর নামে। কয়েকটি কোটি টাকার ফিক্সড ডিপোজিট রয়েছে সুকন্যার নামে। একটি প্রাথমিক স্কুলে শিক্ষিকা হয়ে তিনি কি করে এই বিশাল সম্পত্তির মালকিন হলেন তা জানতে চায় কেন্দ্রী. তদন্তকারী সংস্থা। আর সেই কারমেই তাঁকে ডেকে পাঠিয়েছে ইডি। 

সূত্রের খবর কয়েক দিন আগে সুকন্যার সংস্থা এএনএম অ্যাগ্রোকেমক ফুড প্রাইভেট লিমিটেডকে একটি নোটিশ ধরিয়েছে সিবিআই।আর সেই কারণেই জিজ্ঞাসাবাদের জন্য সুকন্যাকে ডেকে পাঠায়। কিন্তু সুকন্যা ভিন রাজ্যে থাকার কথা বলে হাজিরা এড়িয়ে গিয়েছে। 

অন্যদিকে সুকন্যার ঘনিষ্ট সূত্রে খবর, বোলপুরের বাঁধগোড়া এলাকার বাসিন্দা এক বান্ধবী মারণ রোগে আক্রান্ত। চিকিৎসার জন্য তাঁকে বাইরের একটি রাজ্যে নিয়ে যাওয়া হয়েছে। বান্ধবীর সঙ্গে ভিন রাজ্যে রয়েছেন তিনি। আর সেই কারণেই তিনি হাজিরা দিতে পারছেন না বলেও ইমেল করে জানিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের। তবে সুকন্যার আরও এক ঘনিষ্ট ইডি নোটিশ পাঠিয়েছে কিনা তা নিয়েও সন্দেহ প্রকাশ করেন। তবে ইডির তরফে এই বিষয় এখনও কিছুই বলা হয়নি। 

গরুপাচার-কাণ্ডে বর্তমানে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন সুকন্যার বাবা তথা বীরভূমের জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। তদন্তকারীদের দাবি অনুব্রতই গরুপাচারের টাকা মেয়ের নামে-বেনামে রেখেছিলেন।  একাধিক সংস্থা কিনেছিলেন। সেই কারণেই স্কুল শিক্ষক মেয়ের সম্পত্তির পরিমাণ আশাক ছোঁয়া। তবে সব কিছু খতিয়ে দেখার জন্যই সুকন্যাকে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রের খবর। 

আরও পডুনঃ

অশোক ভট্টাচার্য-রাজু বিস্ত 'সৌজন্য' সাক্ষাৎকারে অশনী সংকত দেখছে তৃণমূল, গৌতম বললেন 'গেমপ্ল্যান'

বদলে যাচ্ছে রাজ্য-রাজভবন সমীকরণ? রাজ্যপালের আমন্ত্রণে চেন্নাই যাবেন মুখ্যমন্ত্রী মমতা

পাকিস্তানে গোপন সাইবার-বাহিনী তুরস্কের মদতে, নেতৃত্বে রয়েছে কুখ্যাত টার্কির মন্ত্রী সোলয়ু

Read more Articles on
Share this article
click me!