কালো ধোঁয়ায় ঢাকল এলাকা, দাউদাউ করে জ্বলে উঠল মহেশতলার রাসায়নিক কারখানা

রাসায়নিকের ড্রাম ফেটে ৫ জন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে রয়েছে দমকলের ৫টি ইঞ্জিন। ঘটনাস্থল পরিদর্শনে যান দমকলমন্ত্রী সুজিত বসু।

Asianet News Bangla | Published : Jul 20, 2021 9:49 AM IST

দক্ষিণ ২৪ পরগনার মহেশতলার একটি রাসায়নিক কারখানায় বিধ্বংসী আগুন। কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। মহেশতলার ২৩ নম্বর ওয়ার্ডের মুখার্জি গেট পালান ইন্ডাস্ট্রি নামক একটি শিল্প তালুকে অবস্থিত রাসায়নিক কারখানায় ভয়াবহ আগুন লাগে। রাসায়নিকের ড্রাম ফেটে ৫ জন জখম হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে রয়েছে দমকলের ৫টি ইঞ্জিন। ঘটনাস্থল পরিদর্শনে যান দমকলমন্ত্রী সুজিত বসু।

আরও পড়ুন- অন্য পুরুষের সঙ্গে সম্পর্কে লিপ্ত প্রেমিকা, সন্দেহের বশে খুন করল যুবক

 

আরও পড়ুন- মর্মান্তিক মৃত্যু বাঙালি জওয়ানের, ৬ঘন্টা পর উদ্ধার নিথর দেহ

আজ সকাল ১১ টা ৪৫ নাগাদ ওই রাসায়নিক কারখানায় আগুন লাগে। আড়াই ঘণ্টা কেটে গেলেও নিয়ন্ত্রণে আসেনি আগুন। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। ওই কারখানার আশপাশে যত কারখানা রয়েছে সেখান থেকেও শ্রমিকদের বাইরে বের করে নিয়ে আসা হয়েছে। এছাড়া রাসায়নিক কারখানায় আগুন লাগার পর যে ৫ শ্রমিক জখম হয়েছেন তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুন লাগার পরই কারখানার মধ্যে দুটি বিস্ফোরণ হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এছড়া ওই কারখানার আশপাশে কোনও জলাশয় নেই। সেই কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে আরও সময় লাগছে দমকলের। 

 

আরও পড়ুন- 'বড় লক্ষ্যে এগিয়ে যাও', মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন মুখ্যমন্ত্রী মমতার

কারখানাটিতে প্রচুর রাসায়নিক ও তেল মজুত ছিল বলে জানা গিয়েছে। সেই কারণে দাউদাউ করে জ্বলতে শুরু করে আগুন। আর তা মুহূর্তের মধ্যে গোটা কারখানায় ছড়িয়ে পড়ে। পার্শ্ববর্তী আরও দুটি কারখানায় আগুন ছড়িয়ে পড়েছে। দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিটের ফলে আগুন লেগেছে। 


 

Share this article
click me!