Asianet News Bangla

'বড় লক্ষ্যে এগিয়ে যাও', মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন মুখ্যমন্ত্রী মমতার

মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরও বড় লক্ষ্যে সফল হওয়ার জন্য এগিয়ে যেতেও পরামর্শ দিয়েছেন তিনি। 
 

Madhyamika result 2021 CM Mamata Banerjee congratulates secondary candidates bsm
Author
Kolkata, First Published Jul 20, 2021, 3:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মাধ্যমিক পরীক্ষার্থীদের সাফল্যের জন্য তাঁদের আন্তরিক অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার ফল প্রকাশের পর সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সফল পরীক্ষার্থীদের উজ্জল ভবিষ্যতের কামনা করেছেন। জীবনে আরও আরও বড় কিছু করার লক্ষ্যে তাঁদের এগিয়ে যাওয়ার পরামর্শও দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। একই সঙ্গে অভিভাবকদেরও তিনি অভিনন্দন জানিয়েছেন। বর্তমান পরিস্থিতিতে পরীক্ষা গ্রহণ করা কঠিন কাজ। কিন্তু রাজ্যের অভিভাবক ও শিক্ষকদের যৌথ প্রচেষ্টায় মাধ্যমিক পরীক্ষার্থীদের মূল্যায়ল করা সহজ হয়েছে বলেও তিনি মন্তব্য করেন। 

২০ জুলাই সকাল সাড়ে ৯টা নাগাদ প্রকাশিত হয় ২০২১ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। এবার পাশের হার ছিল সর্বোচ্চ। রাজ্যের ১০০ শতাংশ পড়ুয়াই পাশ করেছে। প্রথম স্থান দখল করেছেন ৭৯ জন। তাঁদের প্রাপ্ত নম্বর ৬৯৭। এদিনই ওয়েব সাইটের মাধ্যমে ফলাফল আর প্রাপ্ত নম্বর জেনে নিয়েছেন পড়ুয়ারা। 

১০০ শতাংশ পাশের হার, ৭৯ জন প্রথম স্থানে, প্রকাশ পেল মাধ্যমিক পরীক্ষার ফলাফল

একবার করোনা আক্রান্ত হলে আর চিন্তা নেই, ৯ মাস নিশ্চিন্ত থাকা যাবে বলেই জানাচ্ছেন বিজ্ঞানীরা

বাংলাদেশী নাগরিক ইস্যুতে নিশীথ প্রামানিকের পাশে দাঁড়াল মোদী সরকার, খারিজ করল বিরোধীদের দাবি

করোনা-পরিস্থিতির জন্য অন্যবারের মত এবার নিয়ম মেনে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। স্কুলের শিক্ষকদের মূল্যায়নের মাধ্যমেই ফলাফল তৈরি করা হয়েছে।মূল নবম আর দশম শ্রেণির ইন্টারন্যাল অ্যাসেসমেন্টের মাধ্যমেই ফলাফল তৈরি করা হয়েছে। আর সেই কারণেই মেরিট লিস্ট বার করবে না বলেও জানিয়ে দিয়েছে মধ্য শিক্ষা পরর্ষদ। করোনাভাইরাসের সংক্রমণের জন্য দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে এই রাজ্যে  বন্ধ রয়েছে স্কুল আর কলেজ। অনলাইনেই চলছে পঠনপাঠন। 

Follow Us:
Download App:
  • android
  • ios