'মানুষের রক্তের বিনিময় নেওয়া জমি নয়', দেউচা পাঁচামি নিয়ে বিরোধীদের নিশানা ফিরহাদের

দেউচা পাঁচামি নিয়ে মানুষকে ভুল বোঝানো হয়েছে বলে অভিযোগ তোলেন তিনি। রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রীর অভিযোগ, "মানুষকে ভুল বুঝিয়ে, ভয় দেখিয়ে এমনকী বাইরে থেকে মাওবাদী নিয়ে এসেও সন্ত্রাস সৃষ্টির চেষ্টা করা হয়েছে।"

Web Desk - ANB | Published : Oct 22, 2022 2:42 PM IST

সিঙ্গুর থেকে টাটা বিদায়ের দায় কার? এই তরজার মাঝেই ফের একবার সিঙ্গুর-নন্দিগ্রাম ইস্যু টেনে বিরোধীদের কটাক্ষ মেয়র ফিরহাদ হাকিমের। দেউচা পাঁচামী প্রসঙ্গ তুলে এবার ববি হাকিমের নিশানায় বামেরা। পাশাপাশি দেউচা পাঁচামি নিয়ে মানুষকে ভুল বোঝানো হয়েছে বলেও অভিযোগ তুললেন তিনি। সিউড়িতে গিয়ে চাঁছাছোলা ভাষায় মেয়র বললেন, "দেউচা পাঁচামিতে জমি নিতে গিয়ে আমাদের সিঙ্গুর করতে হয়নি, নন্দীগ্রাম করতে হয়নি।" 

শনিবার বীরভূমের সিউড়িতে ২০০ জনের হাতে গ্রুপ ডি পদে চাকরির নিয়োগপত্র তুলে দেন মেয়র ফিরহাদ হাকিম। এদিন দেউচা পাঁচামির প্রসঙ্গ তুলে মেয়র বলেন, "মানুষের কাছে গিয়ে, আলোচনা করে জমি নেওয়া হয়েছে। জোর করে, লাঠি পেটা করে, গুলি চালিয়ে জমি নিতে হয়েনি। মানুষ স্বেচ্ছায় জমি দান করেছেন, মানুষের রক্তের বিনিময় নেওয়া জমি নয়।" এদিন সিউড়ির রবীন্দ্র সদনে জমিদাতাদের মধ্যে নির্বাচিত ব্যক্তিদের হাতে গ্রুপ ডি পদে চাকরির নিয়োগ পত্র প্রদানের আয়োজন করেছিল জেলা প্রশাসন। 

প্রসঙ্গত দেউচা পাঁচামি কয়লাখনি প্রকল্পে জমিদাতাদের জন্য আগেই দশ হাজার কোটির প্যাকেজ ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এর মধ্যে ২৩৮ জনকে সরকারি চাকরির নিয়োগপত্র এবং ১৮ বছরের কম বয়সী ৫৪ জনের পরিবারকে মাসিক ১০০০০ টাকার চেক প্রদান করা হয়। ইতিমধ্যে জমিদাতাদের মধ্যে মনোনীত সদস্যদের  জুনিয়র কনস্টেবল পদে নিয়োগ করা হয়েছে। এবার নির্দিষ্ট কয়েকজনকে প্রতিশ্রুতি অনুযায়ী গ্রুপ ডি-র চাকরির জন্য নিয়োগপত্র দেওয়া হল।

এই অনুষ্ঠানে এসেই বিরোধী শিবিরের দিকে আঙুল তোলেন ফিরহাদ হাকিম। দেউচা পাঁচামি নিয়ে মানুষকে ভুল বোঝানো হয়েছে বলে অভিযোগ তোলেন তিনি। রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রীর অভিযোগ, "মানুষকে ভুল বুঝিয়ে, ভয় দেখিয়ে এমনকী বাইরে থেকে মাওবাদী নিয়ে এসেও সন্ত্রাস সৃষ্টির চেষ্টা করা হয়েছে।" প্রকল্প আটকে দেওয়ার জন্য চক্রান্তও করা বলে সংযোজন পুর ও নগরোন্নয়ন মন্ত্রীর। পাশাপাশি যাবতীয় চক্রান্ত এড়িয়ে মুখ্যমন্ত্রীর আহ্বানে সাড়া দেওয়ার জন্য এলাকাবাসীকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

 

ফাঁকা রাস্তায় পড়ে শুধু ছেঁড়া কাগজ, শুনশান করুণাময়ীতে মোতায়েন পুলিশ-চরম নিন্দা বিরোধীদের

Netaji death mystery: গুমনামি বাবাই কি আসলে নেতাজী? CFL ডিএনএ রিপোর্ট প্রকাশ না করায় উঠছে প্রশ্ন

'১৪ তলাকে একধাক্কায় লোপাট করতে হবে', টেট চাকরি প্রার্থীদের সমর্থনে প্রতিবাদী নাগরিক মঞ্চে মন্দাক্রান্ত সেন

Share this article
click me!