Goa Assembly Election 2022 : গোয়ায় তারকা প্রচারকদের নাম প্রকাশ তৃণমূল, তালিকায় রয়েছে একাধিক বড় চমক

মমতা-অভিষেকের সঙ্গেই প্রচারে দেখা যাবে যশবন্ত সিনহা, পবন ভর্মা, সুস্মিতা দেবদেরও। তাদেরও নাম রয়েছে স্টারপ্রচারকের তালিকায়।

Jaydeep Das | Published : Jan 22, 2022 4:23 PM IST

বেজে গিয়েছে নির্বাচনী দামামা। এদিকে ত্রিপুরার পর বর্তমানে গোয়ার উপর বিশেষ নজর দিয়েছে ঘাসফুল শিবির। বাকি চার রাজ্যের সাথেই চলতি বছরে নির্বাচন রয়েছে গোয়াতেও। এদিকে গোয়ায় সংগঠনে জোর দিতে সপ্তাহ না পেরতেই ফের সৈকত-রাজ্যে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Trinamool All India General Secretary Abhishek Banerjee)। আগামীকাল অর্থাৎ ২৩ জানুয়ারি গোয়ায় (Goa) রওনা হবেন তিনি। এদিকে তার আগেই তৈরি গোয়ার তারকা প্রচারকের তালিকা। এদিন দলের তরফে সামনে আনা হয়েছে সেই লিস্ট। সেই তারকা প্রচারকের (List of star campaigner) মধ্যে অন্যতম উল্লেখযোগ্য মুখ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Trinamool supremo Mamata Banerjee) ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(TMC All India General Secretary Abhishek Banerjee)। এই লিস্ট সামনে আসতেই যা নিয়ে জোরদার চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

অন্যদিকে মমতা-অভিষেকের সঙ্গেই প্রচারে দেখা যাবে যশবন্ত সিনহা, পবন ভর্মা, সুস্মিতা দেবদেরও। তাদেরও নাম রয়েছে স্টারপ্রচারকের তালিকায়। অন্যদিকে গোয়ায় তৃণমূলের তারকা প্রচারের তালিকায় রয়েছেন স্থানীয় নেতারাও। একইসাথে রাজ্যের মন্ত্রী মানস ভুইঞার নামও রয়েছে তালিকায়৷ পাশাপাশি ডেরেক ও ব্রায়েনের মতো সর্বভারতীয় স্তরে পরিচিত নেতাদের তালিকায় রাখা হয়েছে। গোয়ার মানুষের খেলাধুলোর প্রতি ভালবাসার কথা মাথায় রেখে প্রসূন বন্দ্যোপাধ্যায়, অ্যালভিটো ডি কুনহা, প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ, টেনিস তারকা লিয়েন্ডার পেজদেরও গোয়ায় প্রচারে কাজে লাগাতে চলেছেন মমতা। তালিকায় রয়েছে নাফিসা আলিও। একইসাথে রয়েছেন অভিনেত্রী তথা দলের যুবনেত্রী সায়নী ঘোষ, রাজ্যের মন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার মনোজ তিওয়ারিও।

আরও পড়ুন-বাড়ছে নমুনা পরীক্ষা, কমছে সংক্রমণের হার, একনজরে গত ২৪ ঘণ্টায় বাংলার করোনা চিত্র

আরও পড়ুন-বৌদির বাড়িতে মদ্যপান করিয়ে কিশোরীকে ধর্ষণ নাবালকের, ব্যাপক চাঞ্চল্য বারাসাতে

প্রসঙ্গত উল্লেখ্য, ৪০ আসনের গোয়া বিধানসভায় নির্বাচন হবে ১৪ ফেব্রুয়ারি। এদিকে প্রথম দিকে গোয়ার শাসক দল মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি সঙ্গে তৃণমূল জোট করছে বলে শোনা যায়। যদিও পরে এই বিষয়ে আর কিছুই শোনা যায়নি। এদিকে গোয়ায় বিজেপি ও কংগ্রেসের মধ্যে সরাসরি লড়াইয়ে তৃণমূলের সঙ্গে আছে আম আদমি পার্টি। তবে জোটের রাস্তায় নেই ঘাসফুল শিবির। এমতাবস্থায় কয়েক দিন আগেই গোয়ায় অমিত পালেকরকে তাদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণাও করে তৃণমূল। যা নিয়েও জোরদার চর্চা শুরু হয় রাজনৈতিক মহলে। পাশাপশি গোয়ায় একটা বড় ভোট ব্যাঙ্ক রয়েছে শরদ পাওয়ারের এনসিপি ও শিবসেনার। এই সাঁড়াশি চাপে তৃণমূল যদি ৩ থেকে ৪টি আসন গোয়ার বুকে জিততে পারে তবে সেটাই দলের পক্ষে বড় জয় হবে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একটা বড় অংশের।

আরও পড়ুন- দমদমের কাছে চলন্ত ট্রেনেই তরুণীর শ্লীলতাহানি, ফেসবুক লাইভেই আটকাল ছিনতাই

Share this article
click me!