সকালেই বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ ৩ জেলায়, অতি ভারী বৃষ্টিপাত উত্তরবঙ্গে


শুক্রবার কলকাতায়  বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া দফতর সূত্রে খবর,  সকালে হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রাজ্যের তিন জেলায়। 

Asianet News Bangla | Published : Aug 20, 2021 2:13 AM IST / Updated: Aug 20 2021, 07:45 AM IST


শুক্রবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ। কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া দফতর সূত্রে খবর,  সকালে ১ থেকে ২ ঘন্টার মধ্যে হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রাজ্যের তিন জেলায়। 

আরও পড়ুন, 'বিমানবন্দরেই আছি, প্লেনে উঠব', আফগানিস্থানে আটকে পড়া ছেলের আর ফোন পেল না অশোকনগরের পরিবার
আবহাওয়া দফতর সূত্রে খবর, সকাল ৬ টা ৫০ মিনিট থেকে ১ থেকে ২ ঘন্টার মধ্যে হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, বীরভূমে হবে। হাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা জামশেদপুর ও দীঘা হয়ে পর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দক্ষিণা বাতাস শক্তিশালী হওয়ায় প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।  কলকাতায় আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া দফতর সূত্রে খবর, বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি অনুভূত হবে। আগামী ২৪ ঘন্টা এই বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণা জেলায় বৃষ্টির পরিমাণ বেশি হবে বলে জানানো হয়েছে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আগামী দুদিন বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে।   শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। মূলত উত্তরবঙ্গের ৫ জেলা  দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। হাওয়া অফিস জানাচ্ছে বাকি জেলাতে হালকা মাঝারি বৃষ্টি হবে। ২১তারিখ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমলেও ২৩ তারিখ থেকে আবার বৃষ্টি বাড়বে।

আরও পড়ুন, বুকের হাড় কেটে বেরোল টিউমার, সিমেন্টের পাঁজর বানিয়ে যুবকের প্রাণ ফেরাল কলকাতার হাসপাতাল
অপরদিকে, আবহাওয়া দফতর জানিয়েছে, ঝাড়খণ্ড এবং সংলগ্ন এলাকার ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এছাড়াও মৌসুমী অক্ষরেখা দিঘার ওপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত গিয়েছে। তবে বৃষ্টি কমলে তাপমাত্রা বাড়বে । আদ্রতা জনিত অস্বস্তি থাকবেই।  আবহাওয়া দফতর সূত্রে খবর,  বৃষ্টিতে তুলনামূলকভাবে কমেছে তাপমাত্রা। শুক্রবার   শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩০.৫ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৬ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।   সর্বনিম্ন ৮৬  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার   শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩০.৩ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৫ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।   সর্বনিম্ন ৮০ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!