Hemtabad Parcel Blast : হেমতাবাদে পার্সেল বিস্ফোরণ কাণ্ডে নতুন মোড়, আটক এক সন্দেহভাজন টোটো চালক

শুক্রবার বিকেলে হেমতাবাদের বাহারাইল গ্রামের বাজার এলাকায় বাবলু চৌধুরী নামে এক ব্যক্তির ওষুধের দোকানে এক টোটো চালক একটি পার্সেল দিয়ে যায় বলে জানা যায়। বাবলু চৌধুরী সেই পার্সেল খুলতেই ঘটে যায় বিস্ফোরণ।

Jaydeep Das | Published : Jan 23, 2022 7:38 AM IST / Updated: Jan 23 2022, 01:23 PM IST

হেমতাবাদে পার্সেল বিস্ফোরণ কাণ্ডে (Hematabad parcel blast case) নতুন মোড়। শনিবার বিকেলে হেমতাবাদের বাহারাইল বাজারে পার্সেল বিস্ফোরণের (Parcel blast at Hematabad Baharail market) ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ এদিন ভোরে রঞ্জন রায় নামে স্থানীয় এক টোটো চালককে আটক করেছে। পাশাপাশি তার টোটোও বাজেয়াপ্ত করা হয়েছে বলে পুলিশসূত্রে জানা গিয়েছে। পুলিশের পদস্থ আধিকারিকরা ওই টোটো চালককে দফায় দফায় জেরা শুরু করেছে। তাকে জেরা করে এই ঘটনার পেছনে থাকা দুই যুবকের উপস্তিতির কথা পুলিশের সামনে এসেছে। তাদের সনাক্তকরণের চেষ্টা শুরু হয়েছে।  চলছে জোরদার তদন্ত।

শুক্রবার বিকেলে হেমতাবাদের বাহারাইল গ্রামের বাজার এলাকায় বাবলু চৌধুরী নামে এক ব্যক্তির ওষুধের দোকানে এক টোটোচালক একটি পার্সেল দিয়ে যায়। বাবলু চৌধুরী সেই পার্সেল খুলতেই ঘটে বিস্ফোরণ। বিস্ফোরণে গুরুতর আহত হয় বাবলু চৌধুরী সহ তিনজন। তাঁরা বর্তমানে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা যাচ্ছে। প্রজাতন্ত্র দিবসের আগে ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী বাহারাইল গ্রামের এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ও আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনা ঘটার পর থেকেই বিস্ফোরণস্থল ঘিরে রাখে পুলিশ। এরপর ঘটনার সরোজমিনে তদন্ত করতে ঘটনাস্থলে এসে পৌঁছায় বোম ডিসপোজাল স্কোয়াডের তিন সদস্যের প্রতিনিধি দল। বিস্ফোরণ নিয়ে স্থানীয় বাসিন্দাদের সাথে কথাবার্তা বলেন তাঁরা। শনিবার বিকেলে হেমতাবাদের বাহারাইল পার্সেল বিস্ফোরণস্থল পরিদর্শনে আসেন উত্তরবঙ্গের আই জি দেবেন্দ্র প্রকাশ সিং। তখনই তিনি জানান ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। ইতিমধ্যেই টোটোর একজন যাত্রীকে চিহ্নিত করা গিয়েছে। টোটোচালক সহ টোটোর হদিশ মেলেনি। পুলিশ সবধরনের তদন্তে এগোচ্ছে।

আরও পড়ুন-মোদী মমতার পর নেতাজি জয়ন্তীতে টুইট রাষ্ট্রপতির, দিলেন বিশেষ বার্তা

আরও পড়ুন- কেন্দ্রীয় নীতির প্রতিবাদে ফেব্রুয়ারিতে দেশব্যাপী ধর্মঘটের ডাক, প্রচারে দেওয়াল লিখন শুরু বামেদের

এদিকে ঘটনার পর থেকেই পুলিশ ওই টোটো ও তার চালকের সন্ধানে অভিযান শুরু করে। এদিন ওই টোটোচালককে খুজে তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়। প্রাথমিকভাবে পুলিশ সূত্রে জানা গিয়েছেশুক্রবার বিকেলে দুই যুবক এসে তাকে বলে বাবলু চৌধুরীর একটা প্যাকেট ডেলিভারি দিতে যাবার পথে তাদের বাইক খারাপ হয়ে গিয়েছে। বাবলু চৌধুরীর দোকানে ওই প্যাকেট ডেলিভারি দেওয়ার জন্য তারা টোটোচালককে বলে। তাদের অনুরোধেই সে ওই প্যাকেট ডেলিভারি দেয়। ওই প্যাকেটে কি আছে, তা নিয়ে তার কিছু জানা ছিল না বলে জেরায় ওই টোটোচালক জানিয়েছে। পুলিশ তার সাথে কথা বলে ওই দুই যুবককে সনাক্তকরণের চেষ্টা করছে। তবে এই ঘটনার ২ দিন পেরিয়ে যাওয়ার পরেও এখন থমথমে রয়েছে এলাকার পরিস্থিতি।

 

Share this article
click me!