By-Election: ভবানীপুরের উপনির্বাচনে বিজেপির সম্ভাব্য প্রার্থী হাইকোর্টের আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল

পাখির চোখ নন্দীগ্রামের পর উপনির্বাচনে পাখির চোখ ভবানীপুর। ভবানীপুরে বিরোধীদলের প্রার্থী নিয়ে জল্পনা। বিজেপির সম্ভাব্য প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল।

Riya Dey | Published : Sep 9, 2021 12:20 PM IST

একুশের বিধানসভা নির্বাচনে পাখির চোখ ছিল নন্দীগ্রাম। একদিকে প্রার্থী ছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় অন্যদিকে বিজেপির প্রার্থী ছিলেন সদ্য তৃণমূল ত্যাগী শুভেন্দু অধিকারী। প্রচার চলাকালীন শুভেন্দু অধিকারী চ্যালেঞ্জ নিয়েছিলেন নন্দীগ্রামের আসনে জেতার। অবশেষে নির্বাচনের ফলপ্রকাশের দিন একটি নাটকীয় মোড়ে জয় পেয়েছিলেন শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য ভোট কারচুপির অভিযোগ তোলেন এবং বিষয়টিকে কোর্টে নিয়ে যান। এরপর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধী মুখ কে হবেন তা নিয়ে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর।

​​আরও পড়ুন- By Poll:'মুখ্যমন্ত্রী করার কাজ তো কমিশনের নয় ', ভবানীপুর ইস্যুতে বিস্ফোরক দিলীপBy Poll:'মুখ্যমন্ত্রী করার কাজ তো কমিশনের নয় ', ভবানীপুর ইস্যুতে বিস্ফোরক দিলীপ

বৃহস্পতিবারই রাজ্য BJP সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, যে কোনও মুহূর্তে প্রার্থীর নাম ঘোষণা করতে পারে গেরুয়া শিবির। তৃণমূলকে খোঁচা দিয়ে দিলীপ ঘোষ জানান 'নন্দীগ্রামেও আগে প্রার্থী ঘোষণা করেছিল তৃণমূল। কিন্তু, তাতে লাভ কিছুই হয়নি।’ এরই মাঝে শুরু জোর জল্পনা, রাজনৈতিক গুঞ্জন ছড়িয়েছে এবার ভবানীপুরে BJP-র হয়ে ভোটে লড়বেন হাইকোর্টের আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। তবে বিষয়টি নিয়ে এখনই মুখ খুলতে রাজি নন গেরুয়া শিবির। 

আরও পড়ুন- BJP কর্মী অভিজিৎ সরকারের দেহ হস্তান্তর নিয়ে ধুন্ধুমার, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি NRS-এ

২০১৪ সালে বাবুল সুপ্রিয়র আইনি পরামর্শদাতা প্রিয়াঙ্কা টিব্রেওয়াল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আদর্শে অনুপ্রাণিত হয়ে যোগ দিয়েছিলেন BJP-তে। তিনি BJP যুব মোর্চার গুরুত্বপূর্ণ পদের দায়িত্বেও ছিলেন। একুশের বিধানসভা নির্বাচনে তাঁকে এন্টালি থেকে প্রার্থী করা হলেও সেখানে প্রায় ৫৮ হাজার ভোটে তৃণমূল প্রার্থী স্বর্ণকমল সাহার কাছে হেরে যান বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। ভবানীপুরে বিজেপির প্রার্থী তিনিই কি না জানতে চাওয়া হলে তিনি জানান "দল জানতে চেয়েছে আমি ভবানীপুর থেকে নির্বাচনে লড়াই করতে চাই কিনা। অনেক নাম নিয়ে আলোচনা চলছে। আমি এখনও জানি না কে প্রার্থী হতে চলেছে। আমাকে যদি দল ভবানীপুরের প্রার্থী করে সেক্ষেত্রে আমি লড়াই করব। এটা হল ন্যায়ের সঙ্গে অন্যায়ের লড়াই। সেক্ষেত্রে আশা করি মানুষ আমাকে সমর্থন করবে। ভোট পরবর্তী হিংসার বিরুদ্ধে এটা আমাদের লড়াইয়ের মূল ক্ষেত্র। আমি ভবানীপুরের সকলকে অনুরোধ করব যাতে তারা BJP-কে ভোট দেন, এতেই দেশ এবং বাংলার উন্নতি।"

আরও পড়ুন- 'শুধু ভবানীপুর নিয়ে কেন কমিশনকে চিঠি দিলেন মুখ্যসচিব', মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

অন্যদিকে ভবানীপুরে ইতিমধ্যেই প্রচার শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল বাহিনী। উপনির্বাচনের যুদ্ধে তাঁর বিরুদ্ধে লড়াইয়ে কাকে দাঁড় করায় বিজেপি সে দিকেই এখন নজর বঙ্গবাসীর। 

আরও দেখুন-'কালারফুল ছেলে' বলে সম্বোধন করে মদন মিত্র-র সঙ্গে প্রকাশ্যে রসিকতা মমতার

A case has been filed in the Calcutta High Court over the Bhabanipur By poll issue RTB

Share this article
click me!