By Poll:'মুখ্যমন্ত্রী করার কাজ তো কমিশনের নয় ', ভবানীপুর ইস্যুতে বিস্ফোরক দিলীপ

  ভবানীপুর উপনির্বাচন নিয়ে জনস্বার্থ মামলা ইস্যতে এদিন ফের মমতার সরকারকে নিশান করলেন দিলীপ ঘোষ। 'ওখানে উৎপাত করা হচ্ছে' ত্রিপুরা প্রসঙ্গে এদিন ফের অভিষেককও তোপ দাগলেন রাজ্য বিজেপির সভাপতি। 
 

Ritam Talukder | Published : Sep 9, 2021 10:09 AM IST / Updated: Sep 09 2021, 04:08 PM IST


  ভবানীপুর উপনির্বাচন নিয়ে জনস্বার্থ মামলা ইস্যতে এদিন ফের মমতার সরকারকে নিশান করলেন দিলীপ ঘোষ। 'ওখানে উৎপাত করা হচ্ছে' ত্রিপুরা প্রসঙ্গে এদিন ফের অভিষেককেও তোপ দাগলেন রাজ্য বিজেপির সভাপতি। 

আরও পড়ুন, BJP কর্মী অভিজিৎ সরকারের দেহ হস্তান্তর নিয়ে ধুন্ধুমার, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি NRS-এ

  ভবানীপুর উপনির্বাচন নিয়ে জনস্বার্থ মামলা উঠেছে কলকাতা হাইকোর্টে। এই প্রসঙ্গে তিনি এদিন বলেছেন,' স্বাভাবিক আছে ভবানীপুর উপনির্বাচন নিয়ে অনেক প্রশ্ন মানুষের মনে। নির্বাচন কমিশন যেহেতু স্বতন্ত্র সংগঠন করেছে তার জন্য যেটা ব্যবস্থা আছে কোর্টে গিয়ে অনেকে প্রশ্ন তুলেছে। ব্যাপারটা খুব স্বাভাবিক আছে কোর্ট বিচার করবে। সমস্ত দিক গুলো আলোচনা হবে। সারা দেশে আর ৩১ টি উপনির্বাচন অন্যান্য রাজ্য তারা এখন বলছে উপনির্বাচন করার পরিস্থিতি নেই। পশ্চিমবঙ্গে ৪ টি উপ নির্বাচন হচ্ছে না। সাধারণ নির্বাচন বাকি আছে সামসেরগঞ্জ, জঙ্গিপুর ওখানে অতটা করোনার প্রকোপ নেই। কলকাতা সব সময় স্পর্শকাতর। যারা বিধানসভা নির্বাচনে চেঁচিয়ে ছিল যে লোককে মেরে ফেলেছে, করোনার মধ্যে পরিস্থিতি ঠিক নেই বলে যারা পুরসভা ভোট করাচ্ছেন না,  তারা চেয়েছেন মুখ্যমন্ত্রীকে মুখ্যমন্ত্রী রূপে রাখার জন্য। এবং সেই গ্রাউন্ডেই নির্বাচন কমিশন বলেছেন মমতা বন্দ্য়োপাধ্যায়ের নির্বাচন করাবার জন্য। না হলে সাংবিধানিক সংকট তৈরি হবে। যদি মমতা বন্দ্য়োপাধ্যায় হেরে যান, তাহলে কি সংকট তৈরি হবে না। তাই স্বাভাবিক ভাবে এই প্রশ্ন গুলো মানুষ করবে নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নিল কেন। কারো দ্বারা প্রভাবিত হয়ে কাউকে এমএলএ বা মুখ্যমন্ত্রী করার জন্য এটা তো কাজ নয় নির্বাচন কমিশনের।'

আরও পড়ুন, Bhabanipur By Poll: নন্দীগ্রামের হার থেকে শিক্ষা, 'ষড়যন্ত্র' থেকে খুব সতর্ক মমতা

প্রসঙ্গত, চলতি মাসের শেষেই ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন। আর সেই উপনির্বাচন নিয়ে কমিশনকে লেখা রাজ্যের মুখ্যসচিব এইচকে দ্বিবেদীর পাঠানো চিঠির বয়ান ঘিরে বিতর্ক শুরু। সূত্রের খবর,  ওই চিঠিটি নিয়ে  এবার কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করলেন বিজেপি ঘনিষ্ঠ আইনজীবী সায়ন বন্দ্য়োপাধ্যায়।চিঠির বয়ান নিয়ে প্রশ্ন তুলেছেন মামলাকারী।  আইনজীবী সায়ন বন্দ্য়োপাধ্যায় বলেছেন, রাজ্যে একাধিক আসনে উপনির্বাচন প্রয়োজন। শুধু ভবানীপুর নিয়ে কেন চিঠি দিলেন মুখ্যসচিব। কে মুখ্যমন্ত্রী হবে, সেটা কি মুখ্য়সচিব ঠিক করতে পারেন বলে প্রশ্ন তুলে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন তিনি। যদিও রাজনৈতিক মহলের দাবি, মুখ্যসচিব হলেন রাজ্যের আমলাদের মধ্যে প্রধান। তাঁর সেই অধিকার আছে বলেই এই চিঠি তিনি নির্বাচন কমিশনকে দিতে পারেন। 
 

অপরদিকে  ত্রিপুরায় সংবাদ মাধ্যমের ওপর আক্রমণ নিয়ে এদিন দিলীপ ঘোষ বলেছেন, 'জানি না কোনও মিডিয়ার ওপর আক্রমণ হয়েছে। এখান থেকে নেতা নিয়ে যাওয়া হচ্ছে এখান থেকে মিডিয়া নিয়ে যাওয়া হচ্ছে। এখান লোক নিয়ে গিয়ে জয়েনিং করানো হচ্ছে। ওখানে উৎপাত করা হচ্ছে। আমার মনে হয় সেখানকার লোকজন এটা পছন্দ করছে না।' পাশাপাশি অভিষেকের ইডি তলব নিয়ে নিয়েও কথা বললেন তিনি। যারা ডেকেছেন আর যারা যাবেন সেটা তাদের ব্যাপার।এর আগেও বহু লোককে বহু জায়গায় যেতে হয়েছে জেরা করার জন্য। কেউ কেউ ভুবনেশ্বর আবার কেউ শিলংয়ে গিয়েছে। সিবিআই- ইডি যেখানে মনে করবে সেখানে ডাকবে।
 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!