ভোজনরসিক বাঙালিদের জন্য সুখবর, ট্রলার ভর্তি ইলিশ মাছ পৌঁছল ডায়মন্ড হারবারে

  • ট্রলার ভর্তি ইলিশ পৌঁছল ডায়মন্ড হারবারে
  • ডায়মন্ড হারবারে এল বছরের প্রথম ইলিশ
  • ৬০০ গ্রাম থেকে ২ কিলো ওজনের ইলিশ মাছ এসেছে 
  • সোমবার থেকেই স্থানীয় বাজারে এই মাছ পাবেন বাসিন্দারা

Asianet News Bangla | Published : Jun 20, 2021 2:39 PM IST

ইতিমধ্যেই রাজ্যে প্রবেশ করেছে বর্ষা। আর তার শুরুতেই ভোজনরসিক বাঙালিদের জন্য সুখবর। ডায়মন্ড হারবারে এল বছরের প্রথম ইলিশ। আজ ডায়মন্ড হারবারের নগেন্দ্রবাজারের আড়তে প্রায় ৬০০ গ্রাম থেকে ২ কিলো ওজনের ইলিশ মাছ এসে পৌঁছে গিয়েছে। আর আগামীকাল অর্থাৎ সোমবার সকাল থেকেই স্থানীয় বাজারগুলিতে এই মাছ পেয়ে যাবেন বাসিন্দারা। 

আরও পড়ুন- খাওয়ার পাত জমুক এক স্বর্গীয় স্বাদে, রইল ইলিশ ভর্তার রেসিপি

করোনা পরিস্থিতির জেরে গত বছর দেশজুড়ে জারি ছিল লকডাউন। এই পরিস্থিতিতে দূষণের মাত্রা ছিল অনেকটাই কম। আর সেই কারণে ভালো ইলিশ মাছ পাওয়া যাবে বলে আশা করেছিলেন মৎস্যজীবীরা। কিন্তু, গতবছর তেমন ইলিশ পাওয়া যায়নি। বাংলাদেশে পাওয়া গেলেও, ভারতে ইলিশের দেখা খুব একটা মেলেনি। তবে এবছর বর্ষার শুরুতেই পর্যাপ্ত পরিমাণ ইলিশ পাওয়া যাচ্ছে। রাজ্যের বেশিরভাগ বাজারেই দেখা মিলছে ইলিশের। আর সেই কারণে বেজায় খুশি মাছ ব্যবসায়ীরা। 

আরও পড়ুন- ফাদার্স ডে-তে বাবার পাতে পড়ুক গরম ভাতে ভাপা ইলিশ, অনবদ্য স্বাদে এই রেসিপিতেই জমবে রবিবার

ব্যবসায়ী সমিতির তরফে জানানো হয়েছে, ৬০০ গ্রাম থেকে ২ কিলোগ্রাম ওজনের ইলিশ এসেছে যা বিক্রি হচ্ছে ৮০০ থেকে ১,২০০ টাকার মধ্যে। নিলাম শেষ হওয়ার পর থার্মোকলের পেটিতে করে সেই মাছ পাড়ি দেবে রাজ্যের বিভিন্ন বাজারে। 

সরকারি বিধিনিষেধের সময়সীমা শেষ হতেই ১৬ জুন সকালে বঙ্গোপসাগরে পাড়ি দিয়েছিল ট্রলার। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার, কাকদ্বীপ, নামখানা, বকখালি, রায়দিঘি, সাগর, পাথরপ্রতিমার বিভিন্ন বন্দরে তার আগের দিন থেকেই ব্যস্ততা ছিল তুঙ্গে। কিছুদিন আগেই ওড়িশা উপকূলে ঝাঁকে ঝাঁকে জালে ধরা পড়েছে ইলিশ। আর এবার ডায়মন্ড হারবারে ট্রলার ভর্তি ইলিশের দেখা মিলল। এর ফলে রাজ্যে ইলিশের দাম অনেকটাই কম হবে বলে আশা করা হচ্ছে।

Share this article
click me!