মহারাষ্ট্রের ক্ষমতা বিজেপি ধরে রাখতে পারবে না, জয় শাহর প্রসঙ্গ টেনে এনে বোমা ফাটালেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহকেও আক্রমণ করেন। তিনি বলেন, অমিত শাহ  যেভাবে রাজ্যের শাসনভার দখল করার কথা বলছেনও তাও অগণতান্ত্রিক।

Saborni Mitra | Published : Jul 4, 2022 9:53 AM IST

মহারাষ্ট্র ইস্যুতে আবারও বোমা ফাটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একটি অনুষ্ঠানে তিনি বলেন ' আমি অনেক সরকার দেখেছি কিন্তু এই বিজেপি সরকারের মত এত ভিন্ডিকটিভ সরকার আগে কখনও দেখিনি।' মমতা বন্দ্য়োপাধ্যায় কেন্দ্রের বিজেপি সরকারের পাশাপাশি বিজেপি নেতাদেরও তীব্র সমালোচনা করেন। তিনি বলেন বিজেপি সরকারে অর্থ আর ক্ষমতাবলে যা ইচ্ছে তাই করছে। 

ইন্ডিয়া টুডে-র কনক্লেভ ইস্টের পঞ্চম সংস্করণে হাজির হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি মহারাষ্ট্রের বিজেপি যেভাবে শিবসেনা নেতা একনাথ শিন্ডেকে নিয়ে সরকার গঠন করেছেন তার তীব্র নিন্দা করেন। তিনি বলেন, 'এরা হয়তো সরকার জিতেছে কিন্তু তারা মহারাষ্ট্রের মানুষের মন জিততে পারেনি।' মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ক্ষমতাকে অপব্যবহার করে জনতার রায়কে বুলডোজ করে সরকার গঠন করছে বিজেপি । মমতার অভিযোগ, 'মহারাষ্ট্রের শিবসেনা বিধায়কদের অসমে নিয়ে দিয়ে সেখানে বিজেপি নেতাদের নজরের সামনে রাখা হয়েছিল। টাকাপয়সা ও অন্যান্য জিনিস সরবরাহ করা হয়েছিল' । 

এদিনের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহকেও আক্রমণ করেন। তিনি বলেন, অমিত শাহ  যেভাবে রাজ্যের শাসনভার দখল করার কথা বলছেনও তাও অগণতান্ত্রিক। কারণ রবিবার অমিত শাহ হায়দরাবাদে বলেছিলেন খুব দ্রুত বিজেপি বাংলা, কেরল, তেলাঙ্গানাসহ একাধিক রাজ্যে ক্ষমতা দখল করবে। মমতা বলেন আগামী নির্বাচনে মানুষ প্রতিবাদের ভোট দেবে। মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। 

মমতা বন্দ্যোপাধ্যায় এদিনের অনুষ্ঠানে বিজেপির রাজবংশ ও পারিবারিক পরম্পরা নিয়ে কটাক্ষেরও তীব্র জবাব দিয়েছেন। তিনি অমিত শাহের পুত্র জয় শাহকে টেনে এনেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, 'বাংলাদেশের শেখ মুজিবর রহমানের মৃত্যুর পর শেখ হাসিনা বাংলাদেশের সাসনভার গ্রহণ করেছেন- এতে কারও কোনও আপত্তি থাকতে পারে না।' নির্বাচিত হয়েই শাসনভার গ্রহণ করা হয়। তারপরই মমতা বলেন আমার ভাইপো অভিষেক বন্জ্যোপাধ্যায় যদি রাজনীতি করে তাতে ক্ষতি কী হতে পারে। তিনি মনে করিয়েদেন পরপর দুই বার জনগণ অভিষেককে নির্বাচিত করেছেন। তিনি আরও বলেন তরুণ প্রজন্ম রাজনীতিতে আসছে - এটাতো ভালো কথা। পাল্টা মমতা বলেন, অমিত শাহের পুত্র জয় শাহ বিসিসিআই-এর শীর্ষে রয়েছেন- তখনও তাতে রাজনীতির ছোঁয়া লাগছে। কিন্তু এই বিষয়টি এড়িয়ে যায় বিজেপি- তেমনই অভিযোগ তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এবার কি বাংলায় অপারেশন লোটাস? হায়দরাবাদে বিজপির বৈঠকে তেমনই বার্তা অমিত শাহের

KBC-তে ৫ কোটি টাকা জিতেছিলেন, আজ সব হারিয়ে দুধ বিক্রি করতে হচ্ছে সংসারের জন্য
বিজেপির আইটি সেলের প্রাক্তন প্রধান বর্তমানে লস্কর জঙ্গি, ধরা পড়ল পুলিশের হাতে

Share this article
click me!