ঝালদা খুনে খুনির স্কেচ প্রকাশ, হদিশ দিলেই মিলবে মোটা টাকা

ঘটনার দিন প্রত্যক্ষদর্শীদের বিবরণের ভিত্তিতে খুনির স্কেচ প্রকাশ করেছে পুলিশ। যদি কেউ ওই খুনির হদিস দিতে পারে তাঁকে পুলিশের পক্ষ থেকে আর্থিক ভাবে পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে।

Web Desk - ANB | Published : Mar 17, 2022 6:14 AM IST / Updated: Mar 17 2022, 12:30 PM IST

ঝালদা পৌরসভার (Jhalda Municipality) কংগ্রেস কাউন্সিলার (Congress Councilor) তপন কান্দু (Tapan Kandu) খুনের ঘটনায় খুনির স্কেচ (Murderer Sketch) প্রকাশ করল পুলিশ। শুধু তাই নয়, এই খুনির হদিশ দিতে পারলেই বড় অঙ্কের টাকা পুরস্কার হিসেবে ঘোষণাও করা হয়েছে। প্রত্যক্ষদর্শীদের বয়ানের ভিত্তিতে এই স্কেচ করা হয়েছে বলে জানিয়েছেন পুরুলিয়ার পুলিশ সুপার (Purulia Police Super) এস সেলভা মুরুগান (S Selva Murugan)। 

উল্লেখ্য, ১৩ মার্চ সন্ধেয় ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হাঁটতে বেরিয়েছিলেন। তখনই পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয় তাঁকে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এই ঘটনায় তপন কান্দুর ভাইপো দীপক কান্দুকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের অনুমান, কংগ্রেস কাউন্সিলর খুনে আততায়ীরা সুপারি কিলার (Contract killing)। এই খুন করার জন্য ভিন রাজ্য থেকে এসেছিল তারা। তাদের মোটা টাকার সুপারি দেওয়া হয়েছিল। এই ঘটনার তদন্তে জেলা পুলিশের সঙ্গে সিআইডি (CID) গোয়েন্দারাও রয়েছেন। পারিপার্শ্বিক তথ্য প্রমাণ ও কাউন্সিলরের সঙ্গে ঘটনার দিন যাঁরা ছিলেন তাঁদের সঙ্গে কথা বলে তদন্তকারীদের অনুমান, আততায়ীদের সুপারি দিয়ে নিয়োগ করা হয়েছিল। যে এলাকায় ঘটনাটি ঘটেছে, সেটি ঝাড়খণ্ড লাগোয়া। ফলে ঝাড়খণ্ড থেকেই সুপারি কিলার নিয়ে আসা হয়েছিল বলে অনুমান। 

আরও পড়ুন- বিধানসভায় অশান্তি পাকাতে মমমতাই উষ্কানি দিচ্ছেন, ফের চাঁচাছোল আক্রমণে শুভেন্দু

ঘটনার দিন আততায়ীদের দেখেছিলেন প্রত্যক্ষদর্শীরা। আর তাঁদের বিবরণের উপর ভিত্তি করেই খুনির ওই স্কেচ প্রকাশ করে পুলিশ। যদি কেউ ওই খুনির হদিশ দিতে পারেন তাহলে তাঁকে পুলিশের পক্ষ থেকে আর্থিকভাবে পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। 

আরও পড়ুন- জনবহুল রাস্তায় ছুটছে জ্বলন্ত ট্রাক, পুকুরে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচল চালক-খালাসি

এদিকে ঝালদায় কাউন্সিলার তপন কান্দুর হত্যার ঘটনায় স্পেশাল ইনভেস্টিগেশন টিম বা সিট গঠন করেছে পুরুলিয়া জেলা পুলিশ। বুধবার থেকেই বিশেষ ভাবে তদন্তে নেমে পড়েছে এই দলটি। তাদের সহায়তা করছে সিআইডি-র একটি দল। জেলা পুলিশ সুপার  এস সেলভা মুরুগান জানিয়েছেন,ত ছয় সদস্য নিয়ে গঠিত হয়েছে এই দলটি। অতিরিক্ত পুলিশ সুপার অপারেশনস চিন্ময় মিত্তলের নেতৃত্বে এই তদন্তকারী দলে রয়েছেন ঝালদার মহকুমা পুলিশ আধিকারিক, ডিএসপি ডিইবি, ডিএসপি হেড কোয়ার্টার্স, সি আই বলরামপুর এবং একজন প্রভেশনারী আই পি এস অফিসার। 

আরও পড়ুন- খরচ কমিয়ে পড়ার সুযোগ পাবেন পড়ুয়ারা, ইউক্রেন ফেরত ছাত্রদের আশ্বাস মমতার

বুধবারই সিআইডি টিম তপন কান্দুর বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী পূর্ণিমা কান্দু এবং ভাইপো মিঠুন কান্দুর সঙ্গে কথা বলেছেন। উল্লেখ্য দীপক কান্দুকে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। পুলিশের অনুমান ধৃতকে জেরা করে এই খুনের সঙ্গে যুক্ত গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। এদিকে শার্প শুটারের খোঁজে তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা। তাকে কে নিয়োগ করেছিল, তা জানার চেষ্টা করা হচ্ছে। 

Share this article
click me!