স্পেশাল ট্রেনে চড়তে পারবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীরা, অনুমতি দিল রেল

এই ট্রেনে ওঠার জন্য টিকিট কাউন্টারে পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড দেখিয়ে একদিনের টিকিট কাটতে হবে। সেই টিকিট থাকলে তবেই স্টাফ স্পেশাল ট্রেনে চড়তে পারবেন পরীক্ষার্থীরা। 

Asianet News Bangla | Published : Jul 15, 2021 5:21 PM IST

জয়েন্ট পরীক্ষার্থীরা যাতে স্টাফ স্পেশাল ট্রেনে চড়তে পারে তার অনুমতি চেয়ে রেলকে চিঠি দিয়েছিল রাজ্য। সেই চিঠির আবেদনে সাড়া দিল পূর্ব রেল। পরীক্ষার দিন পরীক্ষার্থীরা স্পেশাল ট্রেনে উঠতে পারবে বলে অনুমতি দিল রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন- "বিজেপির দালাল", জাতীয় মানবাধিকার কমিশনকে কটাক্ষ শওকত মোল্লার

করোনা পরিস্থিতির মধ্যেই আগামী শনিবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার আয়োজন করা হয়েছে। রাজ্যে এই মুহূর্তে সংক্রমণ কম থাকলেও জারি রয়েছে বিধিনিষেধ। তবে বেশ কিছু ক্ষেত্রে ছাড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগেই টোটো, অটো, বাস ও ট্যাক্সি চলাচলের উপর ছাড় দিয়েছিলেন তিনি। আর গতকাল ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চলাচলের উপর অনুমতি দিয়েছেন তিনি। তবে লোকাল ট্রেন চলাচলের উপর এখনও বিধিনিষেধ জারি রয়েছে। এই পরিস্থিতিতে যাতে পরীক্ষার দিন পরীক্ষার্থীদের কোনও সমস্যা না হয় তার জন্য ভারতী.য় রেলকে চিঠি দিয়েছিল রাজ্য। জয়েন্টের দিন যাতে পরীক্ষার্থী আর অভিভাকদের ট্রেনে উঠতে দেওয়া হয় তারই আর্জি জানানো হয়। আর সেই আবেদনে সাড়া দিয়ে পড়ুয়াদের ওই ট্রেনে চড়তে অনুমতি দিল রেল।

আরও পড়ুন- করোনা আবহে বন্ধ যাদপুর বিশ্ববিদ্যালয়, সুযোগ বুঝে হাত সাফাই চোরের

তবে এই ট্রেনে ওঠার জন্য টিকিট কাউন্টারে পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড দেখিয়ে একদিনের টিকিট কাটতে হবে। সেই টিকিট থাকলে তবেই স্টাফ স্পেশাল ট্রেনে চড়তে পারবেন পরীক্ষার্থীরা। কত ভিড় হচ্ছে তার একটা হিসেব রাখার জন্য সব ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজন হলে বাড়তি ট্রেনও চালাবে রেল।

পরীক্ষার দিন পরীক্ষা কেন্দ্রে পৌঁছানোটাই বড় চ্যালেঞ্জের বিষয় হয়ে দাঁড়িয়েছে পরীক্ষার্থীদের কাছে। কারণ সঠিক সময় বাস না পেলে কোনওভাবেই তাঁরা গন্তব্যে পৌঁছাতে পারবেন না। সেই কারণেই ওই দিন তাঁদের ট্রেনে চড়তে দেওয়ার জন্য রেলের কাছে অনুমতি চেয়েছিল রেল। তাতেই সায় দিয়েছে রেল কর্তৃপক্ষ। এর ফলে বহু পড়ুয়া উপকৃত হবেন। 

আরও পড়ুন- ভোট পরবর্তী হিংসা - গ্রেফতার ৩ শতাংশেরও কম, ডিআইজির পাঠানো রিপোর্টেই বেআব্রু বঙ্গ পুলিশ

এবার প্রায় ৯২ হাজার পড়ুয়া জয়েন্টে বসছেন। কলকাতা-সহ রাজ্যের ২৭৪টি কেন্দ্রে পরীক্ষাগ্রহণ করা হবে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সবরকম বিধিনিষেধ মেনে পরীক্ষার আয়োজন করা হচ্ছে। তা নিয়ে আগেই আশ্বস্ত করেছিল বোর্ড। ১৪ অগাস্টের মধ্যে পরীক্ষার ফলপ্রকাশ হওয়ার কথা। সেপ্টেম্বরের মধ্যে কাউন্সেলিং পর্বও শেষ করতে হবে।

Share this article
click me!