লরির চাকার ফাঁকে-সিটের নীচে লুকিয়ে কোটি টাকার মাদক পাচারের ছক বানচাল, কলকাতা পুলিশের দারুণ সাফল্য

কলকাতা এসটিএফ ও মুর্শিদাবাদ পুলিশের যৌথ অভিযানে ৭ কোটি টাকার মাদক উদ্ধার, পাকড়াও মনিপুরের পাচারকারী পান্ডারা

Parna Sengupta | Published : Jul 10, 2021 9:07 AM IST

মুর্শিদাবাদে বড়সড় সাফল্য পেলো খোদ কলকাতা এসটিএফ ও জেলা পুলিস। যৌথ অভিযান চালিয়ে ৩৪ নম্বর জাতীয় সড়কে লরির আড়ালে সিটের নিচ থেকে উদ্ধার একসঙ্গে প্রায় ৭ কোটি টাকা মূল্যের হেরোইন। এরই সঙ্গে গ্রেফতার সুদূর মণিপুরের তিন মাদক পাচারকারী পান্ডা। এই ঘটনায় শনিবার ব্যাপক চাঞ্চল্য ছড়ায় ঘটনায় মুর্শিদাবাদের তালাই মোড় এলাকায়।

ক্যামেরার সামনেই মহিলার শাড়ি টেনে খুলে ফেলার চেষ্টা, নির্বাচনের নামে ধুন্ধুমার যোগীরাজ্যে

বিশেষ সূত্র মারফত জানা যায় ধৃত মণিপুরের ওই ৩ মাদক পাচারের পান্ডারা হলো হলোফিজাম নাওবি সিং, থিয়াম সুরমঙ্গল মৈতি ও ইয়াখোম নাইতোমবা মিতেই। ধৃতদের প্রত্যেকের বাড়িই মণিপুরে। কলকাতা এসটিএফ প্রাথমিক তদন্তে জানতে পারে ওই কোটি কোটি টাকার মাদক মণিপুর থেকে কলকাতায় নিয়ে যাওয়া হচ্ছিল। তবে, এতো বিপুল পরিমাণ মাদক কাকে বা কাদের দেওয়ার উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিল তা খতিয়ে দেখছে তদন্তকারী দল।

তদন্তকারী দলের উচ্চ কর্তা সংবাদমাধ্যমের কাছে জানান, আমাদের কাছে আগাম খবর ছিল, ফলে জাতীয় সড়কে নাকা তল্লাশি চালিয়ে একটি লরি থেকে চার কিলো হেরোইন উদ্ধার হয়। লরির দুই চালক ও তাদের এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। 

গত বছরের তুলনায় ছয়গুণ বেড়েছে খাবারের অভাব, ২০২২ সালে আসতে পারে দুর্ভিক্ষ : রিপোর্ট

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে  কলকাতা এসটিএফ ও পুলিস ব্লু প্রিন্ট বানিয়ে একসঙ্গে মুর্শিদাবাদের তালাই জাতীয় সড়কে নাকা তল্লাশি চালায়। সেখানে একটি লরিকে আটক করে তল্লাশি শুরু করে। তল্লাশি চালিয়ে লরির চাকা, সিট কভারের তলায় ও লরির একাধিক পার্টসে লুকনো প্রায় চার কিলোগ্রাম হেরোইন উদ্ধার হয়। পুলিস আধিকারিক জানান, উদ্ধার হওয়া হেরোইন সাদা রঙের। যা অত্যন্ত উন্নতমানের। ফলে, চাহিদা ও মানের নিরিখে এগুলোর দামও হয় অত্যন্ত চড়া।

Share this article
click me!