21 July TMC Shahid Diwas: ২১ জুলাই বন্ধ শহরের কোন কোন রাস্তা? কোন পথে গেলে পৌঁছতে পারবেন গন্তব্যে? জেনে নিন

এদিন যান চলাচল স্বাভাবিক রাখতে একাধিক পরিকল্পনা নিয়েছে ট্রাফিক কন্ট্রোল। বন্ধ রাখ হয়েছে শহরের বেশ কিছু রাস্তা।

Web Desk - ANB | Published : Jul 21, 2023 4:51 AM IST / Updated: Jul 21 2023, 10:23 AM IST

পঞ্চায়েত জয়ের পর এই প্রথম এত বড় সমাবেশ হতে চলেছে তৃণমূলের। ২১ জুলাই, তৃণমূলের শহিদ দিবস। ধর্মতলায় বিশাল সমাবেশের আয়োজন করা হয়েছে। প্রতিবছরই এই দিনে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে দলের সর্বস্তরের নেতা কর্মীরা আসেন অনুষ্ঠানে যোগ দিতে। হাজার হাজার মানুষের ভিড় জমে ধর্মতলা চত্বরে। যার জেরে যানজটের সম্ভাবনাও থাকে প্রবল। এদিন যান চলাচল স্বাভাবিক রাখতে একাধিক পরিকল্পনা নিয়েছে ট্রাফিক কন্ট্রোল। বন্ধ রাখ হয়েছে শহরের বেশ কিছু রাস্তা।

২১ জুলাই বন্ধ কোন কোন রাস্তা?

কলকাতা ট্রাফিক সূত্রেজানা যাচ্ছে, ২১ জুলাই শহরের একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। বন্ধ রয়েছে শহরের একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা। এদিন সকাল থেকেই বন্ধ রয়েছে রেড রোড। ভিড় নিয়ন্ত্রণে বন্ধ রয়েছে দ্বিতীয় হুগলি সেতু থেকে এসপ্ল্যানেডের দিকে আসার রাস্তাও। এছাড়া অকল্যান্ড রোড, কিরণ শঙ্কর রায় রোড, বিবি গাঙ্গুলি স্ট্রিট থেকে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের দিকে যাওয়ার রাস্তা বন্ধ এবং বন্ধ এস এন ব্যানার্জী রোড।

বিকল্প হিসেবে কোন রাস্তায় যাচ্ছে গাড়ি?

লালবাজার ট্রাফিক কন্ট্রোল রুমের খবর অনুসারে, শুক্রবার বন্ধ থাকবে উত্তর ও মধ্য কলকাতার একাধিক রাস্তা। যানজট এড়াতে বেশ কিছু বিকল্প রাস্তা দিয়ে ঘোরানো হচ্ছে গাড়ি। যেমন বিবি গাঙ্গুলি স্ট্রিটে পূর্ব থেকে পশ্চিমে, স্ট্র্যান্ড রোডে দক্ষিণ থেকে উত্তরে, কেসি সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড এবং বিবেকানন্দ রোড থেকে বিধান সরণিতে দক্ষিণ থেকে উত্তরে, রবীন্দ্র সরণিতে দক্ষিণ থেকে উত্তরে, আর্মহার্স্ট স্ট্রিটে উত্তর থেকে দক্ষিণে ঘোরানো হবে গাড়ি। এছাড়া কলেজ স্ট্রিটে দক্ষিণ থেকে উত্তরে, ব্রেবোর্ন রোডে উত্তর থেকে দক্ষিণেও নিয়ন্ত্রিত হবে যান চলাচল।

এদিন শহরে ভোঢ় তিনটে থেকে রাত আটটা পর্যন্ত নিষেধাজ্ঞা মালবাহী গাড়িগুলির উপর। শুধুমাত্র চলবে জরুরি পরিষেবার গাড়িগুলি। অন্যদিকে ভিড় থাকবে মেট্রো রুটেও। সমাবেশের জন্য দেওয়া হয়নি কোনও অতিরিক্ত ট্রেন। ফলে মেট্রো পরিষেবাতেও চাপ থাকবে বলেই মনে করছে মেট্রো কর্তৃপক্ষ।

Share this article
click me!