PAK vs BAN: কলকাতায় উড়ছে প্যালেস্টাইনের পতাকা! পাকিস্তান-বাংলাদেশ ম্যাচে আটক ৪ জন

'সিটি অফ জয়'-এর উচ্ছ্বাসের দিনে ইডেনের গ্যালারিতে উড়তে থাকল প্যালেস্টাইনের পতাকা! কাণ্ড দেখে তাজ্জব হয়ে গেলেন পুলিশ কর্তারা।

Sahely Sen | Published : Nov 1, 2023 4:41 AM IST / Updated: Nov 01 2023, 10:29 AM IST

ইজরায়েল বনাম হামাস যুদ্ধের আঁচ এসে পড়ল খাস কলকাতা শহরের বুকেও। 'সিটি অফ জয়'-এর উচ্ছ্বাসের দিনে ইডেনের গ্যালারিতে উড়তে থাকল প্যালেস্টাইনের পতাকা! কাণ্ড দেখে তাজ্জব হয়ে গেলেন পুলিশ কর্তারা। সঙ্গে সঙ্গে আটক করা হল ৪ জনকে। আন্তর্জাতিক অশান্তির আঁচ কল্লোলিনীকে স্পর্শ করে ফেলায় কার্যত তীব্র দুশ্চিন্তা বেড়ে গেল কূটনৈতিক মহলে। 
-
শহরের পরিবেশ অশান্ত হওয়ার পাশাপাশি এই ঘটনা ক্রিকেট মহলেও বিতর্কের সৃষ্টি করেছে। প্যালেস্টাইনের বিশাল বড় পতাকা একেবারে দর্শকদের ঢোকার গেটের কাছেই লাগিয়ে দেওয়া হয়। কাণ্ডটি দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে গেট 6 এবং ব্লক জি 1 এর কাছ থেকে মোট ৪ জনকে আটক করে কলকাতা পুলিশ। ধৃতদের তড়িঘড়ি ময়দান থানায় নিয়ে আসা হয়। তাঁরা প্রত্যেকেই বালি, একবালপুর এবং করেয়া থানা এলাকার বাসিন্দা বলে জানা গেছে। 
-

তবে, একজন আইপিএস অফিসার জানিয়েছেন যে, ধৃতরা প্যালেস্টাইনের পতাকা ওড়ালেও তাঁরা কেউ কোনও স্লোগান দেননি। কর্তব্যরত পুলিশ কর্মীরা প্রথমে ওই স্থানে হওয়া বিশৃঙ্খলার কারণটি বুঝতে না পারলেও কিছুক্ষণের মধ্যেই লাল- কালো- সবুজ- সাদা পতাকাটি তাঁদের নজরে আসে এবং তাঁরা আঁচ করে নেন যে, হামাস জঙ্গিদের নিকেশ করার জন্য গাজায় হওয়া ইজরায়েলি হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই ৪ জন দর্শক প্যালেস্টাইনের পতাকা ওড়াচ্ছেন। এবং প্রতিবাদের স্থান হিসেবে তাঁরা পাকিস্তান বনাম বাংলাদেশের আন্তর্জাতিক ম্যাচের ময়দানকেই বেছে নিয়েছেন।
-

৪ ধৃতকে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করার জন্য ময়দান থানায় নিয়ে আসা হয়। তাঁদের সঙ্গে কোনও সন্ত্রাসবাদী গোষ্ঠীর যোগাযোগ বা মদত রয়েছে কিনা, সেই বিষয়টি খতিয়ে দেখেন প্রশ্নকারীরা। পরে ৪ জনকেই ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!