Weather News: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত এবং বজ্রপাতের জন্য সতর্কতা জারি, জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে কখন কোথায় নামবে বৃষ্টি

পশ্চিমবঙ্গের প্রায় সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ বজ্রপাতের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি, রবিবার তাপপ্রবাহের জন্য পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানকে সতর্ক করা হয়েছে।

 

deblina dey | Published : May 20, 2024 1:33 AM IST

Weather News: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত এবং বজ্রপাতের জন্য সতর্কতা জারি, জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে কখন কোথায় নামবে বৃষ্টি

Weather News: হাওয়া অফিসের খবর অনুসারে, রবিবার থেকে পশ্চিমবঙ্গের প্রায় সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ বজ্রপাতের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি, রবিবার তাপপ্রবাহের জন্য পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানকে সতর্ক করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সোমবার নদীয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং পূর্ব বর্ধমানের এক বা দুটি স্থানে বৃষ্টি, বজ্রপাত, বজ্রপাত এবং ৪০-৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা হাওয়ার জন্য কমলা সতর্কতা জারি করেছে। কলকাতায় দিনের বেলায় ৩৭.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে, শনিবার সর্বোচ্চ আর্দ্রতা ৮৩ শতাংশ। রাতের দিকে বৃষ্টি বা বজ্রঝড়ের সম্ভাবনা-সহ আকাশ আংশিক মেঘলা থাকবে।

দক্ষিণবঙ্গের অন্যান্য অংশে, কলাইকুণ্ডে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২.২ ডিগ্রি সেলসিয়াস, পানাগড় এবং আসানসোলে ৪১.৫ ডিগ্রি সেলসিয়াস এবং পুরুলিয়া এবং ব্যারাকপুরে ৪০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। উত্তর দিকে, ৪০-৫০ কিলোমিটার বেগে বজ্রঝড় এবং দমকা বাতাস সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি স্থির ছিল এবং দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর এবং মালদা জেলাগুলিতে এই সপ্তাহে অব্যাহত থাকতে পারে। .

সোমবার থেকে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের এক বা দুটি জায়গায় ভারী বৃষ্টি (৭-১১ সেমি) হতে পারে। শনিবার দার্জিলিংয়ে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস, যা ধীরে ধীরে বাড়ছে। কোচবিহার এবং জলপাইগুড়ির তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস, আলিপুরদুয়ারের তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং বালুরঘাটে ৪১.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sovandeb Chattopadhyay | চোপড়া কাণ্ড নিয়ে মুখ খুললেন শোভনদেব চট্টোপাধ্যায়, কী বললেন তিনি ?
Chopra News : এত বড় কাণ্ড ঘটিয়েও মুখে কুলুপ! ৫ দিনের পুলিশি হেফাজতে তৃণমূলের 'জেসিবি' তাজেমুল, দেখুন
Malda News : দলবল নিয়ে এসেছিলেন নদী ভাঙন দেখতে, গ্রামবাসীদের তাড়া খেয়ে পালালেন মন্ত্রীমশাই! দেখুন
Sovandeb on Governor : রাজ্যপালের এত কীসের ইগো? প্রশ্ন তুললেন শোভনদেব চট্টোপাধ্যায়
Yuvraj Singh : ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জয়, উচ্ছ্বসিত প্রাক্তন তারকা যুবরাজ সিং ও মহম্মদ কাইফ