অভিযুক্ত সঞ্জয়ের হয়ে আদালতে সওয়াল একজন মহিলা আইনজীবী, দেখে নিন তাঁর পরিচয়

কবিতা সরকার, একজন আইনজীবী যিনি শিয়ালদহ আদালতে প্র্যাকটিস করছেন। স্টেট লিগ্যাল সার্ভিসেস অথরিটির (সালসা) সদস্য।

 

Sayanita Chakraborty | Published : Aug 29, 2024 6:00 AM IST / Updated: Aug 29 2024, 01:49 PM IST

কলকাতা চিকিৎসক পড়ুয়া নৃশংস ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনায় উত্তাল সারা রাজ্য। ৯ অগস্ট কলকাতা আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের একজন পড়ুয়া চিকিৎসককে ধর্ষণ ও হত্যার অভিযোগে অভিযুক্ত হয়েছেন সঞ্জয় রায়।

অনেকেই মনে করেছেন এমন জঘন্য কাজে যে জড়িত তার আইনজীবী পাওয়া কঠিন। কিন্তু, একেবারেই তা নয়। কলকাতার আইনজীবী কবিতা সরকারকে সঞ্জয় রায়কে রক্ষা করার দায়িত্ব নিয়েছেন। যা জেনে অবাক হয়েছেন সকলে। এমন ঘটনায় এমন মহিলা আইনজীবী কিভাবে তার সঙ্গ দিতে পারে, তা ভেবে অবাক হয়েছে সকলে।

Latest Videos

জেনে নিন কবিতা সরকার কে। কবিতা সরকার, একজন আইনজীবী যিনি শিয়ালদহ আদালতে প্র্যাকটিস করছেন। স্টেট লিগ্যাল সার্ভিসেস অথরিটির (সালসা) সদস্য। তাঁর বয়স ৫২। তিনি হুগলি মহসিন কলেজ থেকে আইনে স্নাতক হন এবং আলিপুর কোর্টে তার কর্মজীবন শুরু করেন। গত বছর জুন নাগাদ তাঁকে শিয়ালদ আদালতে বদলি করা হয়েছে। তার আইনি অনুশীলনে প্রায় ২৫ বছরের অভিজ্ঞতা আছে। প্রথমে তিনি ফৌজদারি আইনে আসার আগে কেবল দেওয়ানী মামলা পরিচালনা করেছিলেন। তিনি লড়াই করবেন সঞ্জয়ের হয়ে।

আরজি কর কাণ্ডে কয়েকদিন আগেই একটি ভিডিও ভাইরাল হয়। যে সেমিনার হলে চিকিৎসকের মৃতদেহ উদ্ধার হয়েছি, সেখানেই প্রচুর লোক রয়েছে। এই আবহে ফের তীব্র হয়েছিল প্রমাণ লোপাটের সন্দেহ। তেমনই এক সিবিআই অফিসার দাবি করেন, এত জুতোর ছাপ মিলেছে যে তদন্ত করা কঠিন হচ্ছে। এই আরজি কর কাণ্ডে প্রমাণ লোপাটের চেষ্টা হয়েছে কি না, আর তা হয়ে তাকলে পুলিশ বা হাসপাতাল কর্তৃপক্ষের তাতে কী ভূমিকা আছে তা খতিয়ে দেখা হচ্ছে।

 

Share this article
click me!

Latest Videos

নবান্ন নয় এবার কালীঘাটে বৈঠক, লাইভ স্ট্রিমিং-এর দাবি থেকে সরলেন জুনিয়র ডাক্তাররা! | RG Kar Protest
কেন আমাকে অসন্মান করছো! ভিডিও সুপ্রিম কোর্টের আদেশে দেবো : Mamata Banerjee | RG Kar Protest |
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
কুনাল ঘোষ এই অডিও কার কাছ থেকে পেল না নিজেরা বানাল? প্রশ্ন তুললেন সুজন চক্রবর্তী | Viral Audio
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি