কোন মন্ত্রকের মন্ত্রী হতে চলেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়? বিজেপি সূত্রে মিলল বিশেষ ইঙ্গিত

তৃণমূলের ‘ছোকরা’ দেবাংশুকে হারিয়ে তমলুক লোকসভা কেন্দ্র থেকে ৭৭ হাজারেরও বেশি ভোটে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। লোকসভা নির্বাচনের কিছুদিন আগেই বিচারপতির পদ ত্যাগ করে বিজেপিতে নাম লেখান অভিজিৎ।

Parna Sengupta | Published : Jun 7, 2024 1:05 PM IST

গত লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপি ১৮টি আসন পেয়েছিল। রাজ্য থেকে চার জনকে মন্ত্রী করা হয়েছিল। যদিও পূর্ণ মন্ত্রীর দায়িত্ব কাউকে দেয়নি মোদী সরকার। এবার বিজেপি পেয়েছে ১২টি আসন। দুই থেকে একজনকে মন্ত্রী করা হবে বলে আশা রয়েছে রাজ্য বিজেপির। তাতেই মন্ত্রীত্বের দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন তমলুক কেন্দ্রের জয়ী বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

তৃণমূলের ‘ছোকরা’ দেবাংশুকে হারিয়ে তমলুক লোকসভা কেন্দ্র থেকে ৭৭ হাজারেরও বেশি ভোটে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। লোকসভা নির্বাচনের কিছুদিন আগেই বিচারপতির পদ ত্যাগ করে বিজেপিতে নাম লেখান অভিজিৎ। আর বিপুল ভোটে জিততেই শোনা যাচ্ছে মন্ত্রী হচ্ছেন অবসরপ্রাপ্ত বিচারপতি।

বিজেপি সূত্রের খবর আর দুই বছর পরে রাজ্য বিধানসভা নির্বাচন। সেখানেই অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সামনের সারিতে এনে লড়াই করতে পারে বিজেপি। কারণ বিচারপতি থাকাকালীন তাঁর একাধিক রাজ্য সরকারের বিরুদ্ধে গেছে। স্কুলে নিয়োগ দুর্নীতি নিয়ে তিনি রীতিমত সরব ছিলেন। একাধিকবা তাঁর মন্তব্যে অস্তস্তিতে পড়তে হয়েছে রাজ্য সরকারকে।

রবিবার ৯ জুন সন্ধ্যা ৭টা বেজে ২০ মিনিটে রাষ্ট্রপতি ভবনে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদী। NDA জোটের শরিকরা দাবি জানালেও স্বরাষ্ট্র, অর্থ, বিদেশ, প্রতিরক্ষা- এই ‘কোর ফোর গ্রুপ’ নিজের হাতেই রাখবে বিজেপি। এমনটাই জানা যাচ্ছে। এদিকে এরই মাঝে খবর, বাংলা থেকে এবার মন্ত্রিসভায় ২ জন থাকতে চলেছেন! এই চারটি মন্ত্রকের মধ্যেই কি থাকতে চলেছেন অভিজিৎ। প্রশ্ন উঠছে।

ইতিমধ্যেই রাজ্য নেতৃত্বের সঙ্গে টেলিফোনে অমিত শাহ কথা বলেছেন বলে জানা যাচ্ছে। ফোনেই বাংলা থেকে ২ জনকে মন্ত্রী করার প্রস্তাব দেওয়া হয়েছে। যার মধ্যে নাম রয়েছে উত্তরবঙ্গ থেকে মনোজ টিগ্গা ও দক্ষিণবঙ্গ থেকে অভিজিৎ গাঙ্গুলির। এই দুজনেকেই মন্ত্রী করার প্রস্তাব দিয়েছে রাজ্য বিজেপি। তাদের মধ্যে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নাম প্রায় ফাইনাল বলেই শোনা যাচ্ছে। ইতিমধ্যেই তিনি দিল্লি পৌঁছেছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Cyber Crime : পাকিস্তানের নম্বর থেকে অশ্লীল ছবিতে প্রাক্তন ছাত্রীদের মুখ, পুলিশে অভিযোগ শিক্ষিকার
Suvendu Adhikari Live : সাংবাদিকদের মুখোমুখি শুভেন্দু অধিকারী, কী অভিযোগ ? দেখুন
Bhangar TMC ISF | ভাঙড়ে বড়সড় ভাঙন আইএসএফে, শওকত মোল্লার হাত ধরে তৃণমূলে যোগ দিল পঞ্চাশজন কর্মী
Bongaon News : ফের গুজব! বারাসাত, দত্তপুকুর, বিরাটির পর এবার বনগাঁ! একি কাণ্ড