Amit Shah: বাংলার সংস্কৃতির স্বাদ নিতে দিল্লি থেকে কলকাতা যাত্রা, রবীন্দ্র জয়ন্তীতে বঙ্গ সফরে অমিত শাহ

২০২৪-এর নির্বাচনের আগে শাহের এই বঙ্গ সফর ঘিরে ইতিমধ্যেই তরজা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। তবে এই সফর শুধুমাত্র কবিগুরুর জন্মদিনের অনুষ্ঠানের অংশ হওয়ার উদ্দেশ্যে বলেই জানা যাচ্ছে।

Web Desk - ANB | Published : May 5, 2023 5:40 PM IST

আগামী ৯ মে কলকাতা সফরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠানে অংশ নিতে বাংলায় স্বরাষ্ট্রমন্ত্রী। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী উপলক্ষে, আগামী ৯ মে বিকেল ৫ টায় সায়েন্স সিটি অডিটোরিয়ামে প্রখ্যাত সামাজিক-সাংস্কৃতিক সংস্থা 'খোলা হাওয়া' একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। সেই অনুষ্ঠানে যোগ দিতেই দিল্লি থেকে আগামী মঙ্গলবার কলকাতায় আসছেন অমিত শাহ। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী জি কিষাণ রেড্ডিও। ২০২৪-এর নির্বাচনের আগে শাহের এই বঙ্গ সফর ঘিরে ইতিমধ্যেই তরজা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। তবে এই সফর শুধুমাত্র কবিগুরুর জন্মদিনের অনুষ্ঠানের অংশ হওয়ার উদ্দেশ্যে বলেই জানা যাচ্ছে।

এই প্রসঙ্গে প্রাক্তন সাংসদ স্বপন দাশগুপ্ত বলেছেন,'কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালির সংবেদনশীলতা ও ব্যক্তিত্বকে রূপ দিয়েছেন। বাংলার সাহিত্য, শিল্প ও সংস্কৃতিতে তাঁর অবদান অপরিসীম। শ্রী অমিত শাহ এবং শ্রী জি কিষান রেড্ডি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের একটি জমকালো উদযাপনে যোগদানের জন্য খোলা হাওয়ার আমন্ত্রণ গ্রহণ করেছেন। শ্রী শাহ আধুনিক ভারতীয় চিন্তাধারার উপর কবিগুরুর প্রভাব নিয়ে বক্তৃতা দেবেন। অনুষ্ঠানটি দেশের সংস্কৃতি মন্ত্রক আজাদী কা অমৃত মহোৎসব উদযাপনের অংশ হিসাবে স্বীকৃতি দিচ্ছে।'

এদিনের অনুষ্ঠানে থাকচে তারার হাট। অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের সঙ্গে কোহিনূর সেন বরাট এবং তাঁর দলের অসামান্য পরিবেশনা দেখা যাবে এই অনুষ্ঠানে। এখানেই শেষ নয়, থাকবে সোমলতা আচার্য এবং উজান মুখোপাধ্যায় রবীন্দ্রসঙ্গীত উপস্থাপন করবেন। মুগ্ধকর অনুষ্ঠান নিয়ে উপস্থিত থাকছেন নৃত্যশিল্পী তনুশ্রী শঙ্কর এবং তাঁর দল। আবৃত্তি পরিবেশন করবেন চন্দ্রিমা রায়। এছাড়াও থাকবে বাংলার সেরা তরুণ প্রতিভাদের নিয়ে গঠিত গায়কদল। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকছেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, শান্তনু ঠাকুর ও অন্যান্য বিশিষ্টরা।

 

Share this article
click me!