Weather report: আর কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে বৃষ্টি শহরে, হলুদ সতর্কতা জারি করল আবহাওয়া দফতর

বুধবারেও শহরজুড়ে বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া দফতর। সকাল থেকেই মুখভার আকাশের। তাপমাত্রা গত কয়েকদিনের তুলনায় তাপমাত্রা খানিকটা বাড়লেও নেই গরমের অস্বস্তি।

Web Desk - ANB | Published : May 3, 2023 9:47 AM IST

আর কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে বৃষ্টি কলকাতায়। বুধবার দুপুরে পূর্বাভাস জারি করল আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়াও। তবে শুধু কলকাতা নয় বুধবারের দুপুরে ভিজতে পারে সংলগ্ন দুই জেলাও। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী কলকাতা ও সংলগ্ন জেলা উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। বৃষ্টির পরিমাণ কোথাও মাঝারি কোথাও ভারী হলেও দুর্যোগের সময় দুই জেলার বাসিন্দাদের বাড়ি থেকে না বেরনোর পরামর্শ দিচ্ছে হাওয়া অফিস। পাশাপাশি হলুদ সতর্কতাও জারি করা হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে।

বুধবারেও শহরজুড়ে বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া দফতর। সকাল থেকেই মুখভার আকাশের। তাপমাত্রা গত কয়েকদিনের তুলনায় তাপমাত্রা খানিকটা বাড়লেও নেই গরমের অস্বস্তি। এমনকি বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও থাকচে বলে জনাচ্ছে হাওয়া অফিস। আগামী দু'দিন রাজ্যর বৃষ্টির প্রভাব থাকবে বলেই জানা যাচ্ছে। ৬ তারিখ থেকে ঝলমলে আকাশ দেখবে বঙ্গবাসী। আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে চলতি সপ্তাহের শেষের দিকে বাড়তে পারে তাপমাত্রাও। তবে তা ৩৬ ডিগ্রি সেলসিয়াস ছাড়াবে না বলেই আশা করা হচ্ছে। । আগামী শুক্রবার পর্যন্ত বঙ্গে বৃষ্টি অব্যহত থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। শনিবার থেকে ফের রোদ ঝলমলে দিন দেখা যাবে। আগামী ৩-৪ দিন দুই বঙ্গে দফায় দফায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে। কলকাতার পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানেও। শুধু দক্ষিণবঙ্গেই নয় উত্তরবঙ্গেরও একাধিক জলায় বৃষ্টি হতে পারে। শিলাবৃষ্টির সম্ভাবনা থাকছে দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে। মে মাসের শুরুতেও অব্যহত থাকবে বৃষ্টি।

বুধবার সামান্য বাড়ল তাপমাত্রা। তবে ভোর থেকেই রোদের দেখা নেই। নেই গরমের অস্বস্তিও। উলটে সকাল থেকে মেঘলা আকাশই দেখছে শহরবাসী। বিকেলের দিকে মাঝার্দ থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা শহরে। বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসে। সকাল থেকে রোদের দেখা নেই বললেই চলে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমান ৭৭ শতাংশ।

আরও পড়ুন - 

ফের ঘনাচ্ছে দুর্যোগ, বুধেও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা শহরে

মঙ্গলে বাড়বে বৃষ্টি, পাশাপাশি বজ্রপাত ও ঝোড়ো হাওয়ার জেরে দুর্যোগের আশঙ্কা

১৭ লক্ষ টাকা লুঠের ঘটনায় গ্রেফতার রাজ্য পুলিশের ডিজির দেহরক্ষী, অবিলম্বে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ডিজির অপসারণের দাবি

Share this article
click me!