'গেরুয়া তো সন্ন্যাসীদের রং গেরুয়া', বিতর্কে ইতি টানলেন সঙ্গীত শিল্পী অরিজিৎ সিংহ

বিতর্কের মাঝেই কলকাতায় কনসার্ট আয়োজিত হল সঙ্গীত শিল্পী অরিজিৎ সিংহর। নির্ধারিত দিনেই অ্যাকোয়াটিকায় আয়োজিত হল অনুষ্ঠান।

Web Desk - ANB | Published : Feb 18, 2023 5:24 PM IST

গেরুয়া গেয়েই গেরুয়া বিতর্কে ইতি টানলেন সঙ্গীত শিল্পী অরিজিৎ সিংহ। হাজার বিতর্কের পর নির্ধারিত দিনেই কলকাতায় কনসার্ট হল অরিজিৎ সিংহ-এর। তবে ইকো পার্কে নয়, অনুষ্ঠানের আয়োজন করা হল অ্যাকোয়াটিকায়। এই অনুষ্ঠানেই ফের গায়কের কণ্ঠে শোনা গেল,'রং দে তু মোহে গেরুয়া।' এই গান গেয়েই গত দু'মাস যাবৎ চলতে থাকা বিতর্ক নিয়ে মুখ খুললেন তিনি। বিগত দু'মাস ধরে অরিজিৎ সিং-এর সঙ্গে রাজ্য সরকারের সম্পর্ক ঘিরে বিস্তর জলঘোলা হয়েছিল। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে 'রং দে তু মোহে গেরুয়া' গাওয়াকে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত। তাঁরপর থেকেই একের পর এক বিতর্কে জড়ান সঙ্গীত শিল্পী। এরই মধ্যে ইকো পার্কে অরিজিতের অনুষ্ঠান বাতিলকে কেন্দ্র করে নতুন করে মমতা-অরিজিৎ সম্পর্ক ঘিরে জল্পনা তৈরি হয়।

বিতর্কের মাঝেই কলকাতায় কনসার্ট আয়োজিত হল সঙ্গীত শিল্পী অরিজিৎ সিংহর। নির্ধারিত দিনেই অ্যাকোয়াটিকায় আয়োজিত হল অনুষ্ঠান। এমনিতে বিবাদে জড়ান না তিনি। তবু শনিবার সন্ধ্যায় গেরুয়া বিতর্কে মুখ খুললেন তিনি। এদিন 'রং দে তু মোহে গেরুয়া' গান গেয়ে মঞ্চে দাঁড়িয়ে তিনি বললেন,'আরে এই গানটা নিয়ে খামোকা বিতর্ক তৈরি হল। গেরুয়া তো সন্ন্যাসীদের রং। স্বামী বিবেকানন্দও তো গেরুয়া পরতেন। তিনি যদি সাদা পরতেন তাহলে কি এত বিতর্ক হত?' এই দিন কনসার্টে মান্না দে, হেমন্ত মুখ্যোপাধ্যায়ের একাধিক গান গাইলেন শিল্পী। শো দেখতে এসেছিল তৃণমূলের বিধায়ক অদিতি মুন্সি ও তাঁর দেবরাজ চক্রবর্তী। এছাড়াও ছিলেন রূপম ইসলাম।

প্রসঙ্গত, সাগরদিঘির সভায় দাঁড়িয়ে অরিজিৎ সিং-এর প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,'অরিজিৎ মুর্শিদাবাদের ছেলে। খুব ভালো গান করে। ও সারা বিশ্বের গর্ব। জঙ্গিপুরে মেডিক্যাল কলেজ হাসপাতাল গড়তে চায়। আমি মুর্শিদাবাদে দাঁড়িয়ে বলছি, তুমি করো রাজ্য সরকার সব রকমের সাহায্য করবে।' তিনি আরও বলেন,'ওঁ একটা মা-মাটি-মানুষের লোক। কোনও অহঙ্কার নেই। ওঁর গুণই ওঁর অলঙ্কার। এদিন নাম না করে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, 'আমার দুর্ভাগ্য এখানে একজনকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তিনি লাইন করে তৃণমূলের কোনও লোকটা শক্তিশালী তার বাড়িতে পাঠিয়ে দিচ্ছে...। ' তারপরই মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন এসব না দেখে আগে বিজেপির নেতাদের উচিৎ নিজেদের বাড়়িগুলি আগে কেন্দ্রীয় এজেন্সি দিয়ে সার্চ করানো। আগে নিজের বাড়ি থেকেই সাফাই অভিযান শুরু করার পরামর্শ দেন মমতা। তিনি বলেন, ইডি সিবিআই-এর মত কেন্দ্রীয় সংস্থা দিয়ে তল্লাশি চালাতে।

আরও পড়ুন - 

'জেল, জরিমানা করে নওশাদ সিদ্দিকিকে রোখা যাবে না', আদালতের বাইরে হঁশিয়ারি ভাঙড়ের বিধায়কের

দুর্ঘটনার কবলে বাম যুবনেতা শতরূপ ঘোষের গাড়ি, ধাক্কা মারার পর শতরূপের পরিবারের সঙ্গেও অভব্য ব্যবহার চালকের

গঙ্গার নীচ দিয়ে ছুটবে মেট্রো রেল, অতি শীঘ্র হাওড়া ময়দানের সঙ্গে সেক্টর ফাইভ জুড়ে দেওয়ার তোড়জোড় করছে কর্তৃপক্ষ

Share this article
click me!