বাংলাদেশ নয় খাস কলকাতার গার্ডেনরিচে দুর্গাপুজো বন্ধ করতে মণ্ডপে হামলা! মণ্ডপ-সহ প্রতিমা ভাঙ্গার হুমকি

কলকাতার গার্ডেনরিচে মহাঅষ্টমীর দিন দুর্গাপূজা মণ্ডপে হামলার ঘটনা ঘটেছে। পুজো বন্ধ করতে এবং প্রতিমা ভাঙার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুভেন্দু অধিকারী হামলার ভিডিও শেয়ার করেছেন এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

deblina dey | Published : Oct 12, 2024 4:01 AM IST

আলিপুরদুয়ারে ভাঙচুরের পর আজ মহাঅষ্টমীর দিন কলকাতার বিশেষ এলাকায় মুসলিম অধ্যুষিত গার্ডেনরিচে দুর্গাপূজা বন্ধ করতে মণ্ডপে হামলার ঘটনা ঘটেছে। পুজো করা হলে প্রতিমা ও প্যান্ডেল ভাঙার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। হিন্দুদের উপর হামলার মুহূর্তের একটি ভিডিও শেয়ার করেছেন বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী। ভিডিওতে 'ফেজ টুপি' পরা কয়েকজন যুবককে প্যান্ডেলে ধাক্কাধাক্কি করতে দেখা যাচ্ছে। তাদের বোঝানোর চেষ্টা করতে দেখা গেছে পূজা কমিটির সদস্যদের।

শুভেন্দু বলেছেন, হামলার পর 'নিউ বেঙ্গল স্পোর্টিং ক্লাব' নামে পূজা কমিটি গার্ডেনরিচ থানায় অভিযোগ দায়ের করেছে। শুভেন্দুর শেয়ার করা চার্জশিট অনুসারে, কর্মকর্তারা পুলিশকে জানান যে শুক্রবার দুপুর ১:১৩ নাগাদ ৫০-৬০ জন মুসলমানের একটি দল পূজা মণ্ডপে হামলা চালায়। তারা মহিলা ও ক্লাবের সদস্যদের ধাক্কা দেয় এবং অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে বলে অভিযোগ। ওই সব দুর্বৃত্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন ক্লাব কর্তৃপক্ষ। ভিডিওটি শেয়ার করার সময় শুভেন্দু অধিকারী লিখেছেন, 'আজ, কলকাতা পুলিশের আওতাধীন গার্ডেনরিচ এলাকায় নিউ বেঙ্গল স্পোর্টিং ক্লাবের দুর্গাপূজায় দুর্বৃত্তদের বিনা উস্কানিতে হামলা ও পূজা বন্ধ করা অন্যথায় তারা পুরো প্যান্ডেল-সহ প্রতিমা ভাঙচুরের হুমকি দিয়েছে। ক্লাবের কর্মকর্তারা ইতিমধ্যেই গার্ডেনরিচ থানায় অভিযোগ দায়ের করেছেন।

Latest Videos

 

 

শুভেন্দু অধিকারী রাজ্য পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের কাছে আবেদন জানিয়েছেন, "আমি কলকাতা পুলিশের সিপি শ্রী মনোজ কুমার ভার্মার কাছে দাবি জানাচ্ছি, এই ঘটনার সঙ্গে জড়িত সকলকে অবিলম্বে গ্রেপ্তার করা উচিত এবং কঠোর শাস্তির ব্যবস্থা করা উচিত।" আমি এই নোংরা মানসিকতার তীব্র নিন্দা জানাই এবং ধর্মীয় অনুষ্ঠানকে ব্যাহত করার অপচেষ্টা করছে। দুর্বৃত্তদের প্রবণতা দিন দিন বাড়ছে, তাদের সচেতন করতে হবে যে এটি কলকাতা, ঢাকা নয়।

Share this article
click me!

Latest Videos

সাঁতরাগাছি তরুণ সংঘের (Santraganchi Tarun Sangha) অনন্য আকর্ষণ! নজর কাড়লো বিপুল দর্শকদের!|Durga Puja
Howrah-র Santragachi Sporting Club-এর এবারের থিম ‘মুক্তি’! মণ্ডপে দর্শকদের ভিড়! | Durga Puja 2024
Borisha সর্বজনীন দুর্গোৎসবের এবারের থিম ‘রুদ্রাণী’ অনন্য থিম কেড়েছে মানুষের নজর! | Durga Puja 2024
'উলুধ্বনি, ঢাক বাজালেই মা দুর্গার মূর্তি ভেঙ্গে দেবো' খোদ পশ্চিমবঙ্গেই দেওয়া হল এমন হুমকি
অষ্টমীর পুজো বেলুর মঠে #shorts #durgapuja2024