লোকসভা ভোটের আগে বড় ঘোষণা, বঙ্গীয় প্রাদেশিক হিন্দু মহাসভার সমর্থন পেল বিজেপি

২০২৪ সালের লোকসভা নির্বাচনে ৪২টি লোকসভা কেন্দ্রে বিজেপি-সমর্থিত প্রার্থীদের সমর্থন করবে এই সংগঠন। কারণ তাঁরা বিশ্বাস করেন যে বিজেপি শুধুমাত্র সনাতন হিন্দুদের পাশে দাঁড়াতে পারে।

Parna Sengupta | Published : Apr 9, 2024 6:54 AM IST / Updated: Apr 09 2024, 12:32 PM IST

কলকাতা প্রেস ক্লাবে একটি সাংবাদিক সম্মেলন করল বঙ্গীয় প্রাদেশিক হিন্দু মহাসভা। তাঁদের ঘোষণা ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ৪২টি লোকসভা কেন্দ্রে বিজেপি-সমর্থিত প্রার্থীদের সমর্থন করবে এই সংগঠন। কারণ তাঁরা বিশ্বাস করেন যে বিজেপি শুধুমাত্র সনাতন হিন্দুদের পাশে দাঁড়াতে পারে। রাম মন্দির প্রতিষ্ঠা, ৩৭০ ধারা বাতিল, ভারতীয় প্রতিরক্ষা শক্তিশালী করা এবং বিশ্বে ভারতের জন্য একটি বিশেষ স্থান সুরক্ষিত করার মতো বঙ্গীয় হিন্দু মহাসভার সমস্ত দাবি শুধুমাত্র নরেন্দ্র মোদী সরকারই পূরণ করছে।

এই সংগঠনের দাবি ভারত বর্তমানে বিশ্বের অর্থনীতির দিক থেকে পঞ্চম স্থানে রয়েছে, এমনকি বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছে যে ভারত ২০৩০ সালের মধ্যে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতি হবে। তবে বাঙালি প্রাদেশিক হিন্দু মহাসভার কর্মকর্তাদের মতে, বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতির গৌরব শুধু মোদী সরকারই এনে দিয়েছে।

তাঁরা বিশেষ করে বিজেপি সমর্থিত প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে যাদবপুর লোকসভা আসন থেকে বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানান। ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায় ডঃ শ্যামা প্রসাদ মুখোপাধ্যায় রিসার্চ ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং প্রয়াত ডঃ শ্যামা প্রসাদ মুখোপাধ্যায় ছিলেন বঙ্গীয় প্রাদেশিক হিন্দু মহাসভার প্রতিষ্ঠাতা। কিছু লোক বাঙালি প্রাদেশিক হিন্দু মহাসভার নামে বিজেপির বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে, তারা ভুয়ো-এই ইস্যুতেই মূলত সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সম্পাদক অনন্ত সিংহরায়। এদিন উপস্থিত ছিলেন এই সংগঠনের সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়, মনীন্দ্র চন্দ্র নন্দী, এন সি চট্টোপাধ্যায়, ভাষাসৈনিক সুনীতি কুমার চট্টোপাধ্যায় সহ বহু বিশিষ্ট ব্যক্তি।

সংগঠনের সভাপতি বলেন, শুধুমাত্র বিজেপি হিন্দুদের জন্য চিন্তা করে, হিন্দু মহাসভা সনাতন হিন্দুদের জন্য গঠিত হয়। এছাড়াও এই মহাসভা ১৯৭১ সালে বাংলাদেশে মুসলমানদের হাতে নির্যাতিত হিন্দুদের পক্ষে দাঁড়িয়েছিল। হিন্দু মহাসভার সেক্রেটারি অনন্ত সিং রায় তার অভিমত ব্যক্ত করে বলেন, এই মহাসভা করোনা মহামারীতে ক্ষতিগ্রস্তদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে সম্পাদক বলেন, এ বছর অনুষ্ঠিত হতে চলা লোকসভা নির্বাচনে বিজেপি পশ্চিমবঙ্গে ভালো করবে। তিনি আশা করছেন বিজেপি ৩৫টি আসন পাবে।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Read more Articles on
Share this article
click me!