ফাদার-নান যৌন সুড়সুড়ি মন্তব্য, তৃণমূল কাউন্সিলর অনন্যার বিরুদ্ধে পথে নামছে বিজেপি

অনন্যার বিতর্কিত মন্তব্যের জেরে কলকাতা পুরসভার অধিবেশনেই ঝড় উঠেছিল। বিরোধীরা তৃণমূল কংগ্রেস কাউন্সিলরকে আক্রমণ শানান। শাসকদলও অস্বস্তিতে পড়ে অনন্যার এই মন্তব্যে। অনন্যা কাণ্ডে গতকাল প্রতিবাদ মিছিলেরও আয়োজন করেছিল বিজেপির সংখ্যালঘু মোর্চা।

Parna Sengupta | Published : Feb 22, 2024 7:17 AM IST / Updated: Feb 22 2024, 12:49 PM IST

গত ১৭ ফেব্রুয়ারি, কলকাতা পুরসভার বাজেট বিতর্কে অংশ নেন ১০৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অনন্যা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ে এক 'বিতর্কিত' গল্প বলেন তিনি। তাই নিয়ে শুরু হয় তুমুল বিতর্ক। অনন্যার সেই মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি। অনন্যার বিতর্কিত মন্তব্যের জেরে কলকাতা পুরসভার অধিবেশনেই ঝড় উঠেছিল। বিরোধীরা তৃণমূল কংগ্রেস কাউন্সিলরকে আক্রমণ শানান। শাসকদলও অস্বস্তিতে পড়ে অনন্যার এই মন্তব্যে। অনন্যা কাণ্ডে গতকাল প্রতিবাদ মিছিলেরও আয়োজন করেছিল বিজেপির সংখ্যালঘু মোর্চা।

রাজ্য বিজেপির সংখ্যালঘু মোর্চার তরফ থেকে অনন্যাকে গ্রেফতারির দাবিতে নিউ মার্কেট থানায় এফআইআর দায়ের করা হয়। তার পর হাজরা মোড় থেকে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির অভিমুখে যাওয়ার চেষ্টা করেন বিজেপির সংখ্যালঘু সেলের প্রতিনিধিরা। কিন্তু পুলিশ তাঁদের আটকে দেয়। আটক করে নেতাদের।

পুরসভার বাজেট অধিবেশনে অনন্যার বক্তব্যের প্রেক্ষিতে বিজেপির কাউন্সিলর সজল ঘোষ ছাড়াও প্রতিবাদ করেন ২৩ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর বিজয় ওঝা। এমন কি, ৬৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুস্মিতা ভট্টাচার্যের সঙ্গেও অনন্যার বাদানুবাদ হয়। সুস্মিতা বলেন, ''ফাদার-নানের সম্পর্কে 'সেক্স' শব্দটি উচ্চারণ করে অত্যন্ত ঘৃণ্য কাজ করেছেন অনন্যা বন্দ্যোপাধ্যায়।'' প্রসঙ্গত, সুস্মিতা খ্রিস্টান ধর্মাবলম্বী। এ বার অনন্যার বলা গল্প নিয়েই পুলিশে তাঁর কাছে গ্রেফতারির আবেদন জানাতে এফআইআর দায়েরের পথে বিজেপি। দল থেকে অনন্যাকে বহিষ্কারের দাবিতে মমতার বাড়ি অভিমুখে মিছিলও করবে বিজেপির সংখ্যালঘু মোর্চা।

তৃণমূলের একটি অংশ মনে করছে, খলিস্তানি বিতর্কে 'কোণঠাসা' বিজেপি পাল্টা পুর অধিবেশনে  এই তৃণমূল কাউন্সিলরের বলা 'যৌনগন্ধী' গল্পকে হাতিয়ার করতে চাইছে। প্রসঙ্গত, প্রত্যন্ত সন্দেশখালি থেকে খলিস্তানি বিতর্কের জল গড়াতে গড়াতে ছড়িয়ে পড়েছে সারা দেশে। পরিস্থিতি এমন যে, বাংলা থেকে বিজেপির একমাত্র শিখ সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়াকে পর্যন্ত এ বিষয়ে মুখ খুলতে হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!