রামনবমীর মিছিলে হিংসার ঘটনার ভিডিও ফুটেজ প্রকাশ করল বঙ্গ বিজেপি, অভিযোগের তির তৃণমূলের দিকে

সোমবার বিজেপি অভিযোগ করেছে যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পোস্ট করা ভিডিওটি বিশ্ব হিন্দু পরিষদ আয়োজিত একটি মিছিলের। হাওড়ার সমাবেশের নয়।

Web Desk - ANB | Published : Apr 3, 2023 2:37 PM IST / Updated: Apr 03 2023, 10:00 PM IST

বিজেপি এবং তৃণমূল বাংলায় রাম নবমীর সমাবেশে হিংসাত্মক সংঘর্ষের জন্য একে অপরকে দোষারোপ করছে। এরই সঙ্গে তাদের দাবি প্রমাণ করতে ভিডিও ফুটেজ শেয়ার করছে। হাওড়ায় সাম্প্রদায়িক হিংসার চক্রান্তের জন্য বিজেপিকে অভিযুক্ত করে, তৃণমূলের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় গত শুক্রবার একটি ধর্মীয় মিছিলের একটি ভিডিও প্রকাশ করেছেন, যেখানে একজন যুবককে আগ্নেয়াস্ত্র বহন করতে দেখা গেছে।

এবার বিজেপির পালা। সোমবার বিজেপি অভিযোগ করেছে যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পোস্ট করা ভিডিওটি বিশ্ব হিন্দু পরিষদ আয়োজিত একটি মিছিলের। হাওড়ার সমাবেশের নয়।

অভিষেক বন্দ্যোপাধ্যায় হিন্দুদের অপমান করছেন: বিজেপি

তার মিছিলের ফুটেজ প্রকাশ করে বিজেপি বলেছে যে অভিষেক বন্দ্যোপাধ্যায় হিন্দুদের মানহানি করছেন। তারা ধর্মের নামে মানুষকে বিভক্ত করতে চায়। এটা একটা অপরাধ। এই তদন্ত করা উচিত. বিজেপির বেঙ্গল ইউনিট তাদের অফিসিয়াল হ্যান্ডেল থেকে এটি টুইট করেছে। তারা বলেছে ভুল ভিডিও প্রকাশ করে ইচ্ছাকৃতভাবে বিজেপিকে কালিমালিপ্ত করতে চাইছে তৃণমূল কংগ্রেস। এটা অপরাধ।

সুকান্ত মজুমদার হুগলির রিষড়া পরিদর্শন করেন

এদিকে, বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে হুগলির রিষড়ায় ঘটে যাওয়া হিংসাত্মক ঘটনার জন্য সেই অশান্ত এলাকা পরিদর্শন করেন। সেখানে শান্তি বজায় রাখার জন্য পুলিশ নিষেধাজ্ঞার নির্দেশ দিয়ে তাঁকে যেতে বাধা দেওয়া হয়েছিল।

টুইটারে বেশ কয়েকটি ছবি শেয়ার করে সুকান্ত মজুমদার দাবি করেছেন যে রাম নবমীর সমাবেশে যাদের দেখা গেছে তাদের অনেকেই তৃণমূল সাংসদ এবং স্থানীয় নেতা কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে বিশ্বাস করা হয়েছিল। তিনি বাংলায় টুইট করেছেন যে এই তথ্য ষড়যন্ত্রের প্রশ্ন তুলেছে।

এদিকে, মমতা রাম নবমীর মিছিল নিয়ে রাজ্য চলা হিংসার ঘটনার জন্য মূলত বিরোধীদের দায়ী করেন। বলেন,রাম নবমীর এত দিন পরে কেন মিছিল হবে। দিনের উৎসব দিনে করার আহ্বান জানিয়েছেন মমতা। তিনি আরও বলেন, বন্দুক আব বোমা নিয়ে মিছিল হচ্ছে। পুলিশের অনুমতি নেওয়ার প্রয়োজন বোধ করছে না অনেকে। তাতেই এই হিংসার ঘটনা।

তিনি আরও বলেন, যারা রাজ্যে হিংসা ছড়াতে চাইছে তারাই উত্তেজনা তৈরি করার জন্য ইচ্ছেকৃতভাবে রমজান মাসে সংখ্যালঘু এলাকায় প্রবেশ করছে। পবিত্র রমজান মাসে গরীবদের খাবারের গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন। মমতা আরও বলেন, রাম নবমীর মিছিলে কেন অস্ত্র নিয়ে নাচ করা হবে।। তিনি আশঙ্কা প্রকাশ করেছেন আগামী ৬ এপ্রিল আরও এক দফা হিংসার ঘটনার পরিকল্পনা রয়েছে বিরোধীদের। তিনি এই বিষয়ে প্রশাসনকে সতর্ক থাকতে বলেছেন বলেও জানিয়েছেন।

Share this article
click me!