Breaking News: ভোটের মধ্যেই কলকাতা জুড়ে টানা ২ মাসের ১৪৪ ধারা ঘোষণা, জমায়েত করলেই গ্রেফতার

কলকাতা পুলিশের বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ২৮ মে থেকে টানা ২৬ জুলাই পর্যন্ত কলকাতার একাধিক স্থানে ১৪৪ ধারা জারি থাকবে।

 

Saborni Mitra | Published : May 24, 2024 1:39 PM IST / Updated: May 24 2024, 07:21 PM IST

কড়া নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হবে কলকাতাকে। তিলোত্তমার একাধিক এলাকায় টানা দুই মাসের জন্য জারি করা হচ্ছে ১৪৪ ধারা। তেমনই ঘোষণা করেছে কলকাতা পুলিশ। সংশ্লিষ্ট এলাকাগুলিতে করা যাবে না কোনও মিটিং মিছিল। জমায়েত করলেই গ্রেফতার করা হবে। তেমনই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। শুক্রবারই নজিরবিহীনভাবে এমনই একটি নির্দেশিকা জারি করেছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

কলকাতা পুলিশের বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ২৮ মে থেকে টানা ২৬ জুলাই পর্যন্ত কলকাতার একাধিক স্থানে ১৪৪ ধারা জারি থাকবে। নির্দেশিকায় বলা হয়েছে বউবাজার, হেয়ারস্ট্রিট, কলকাতা ট্রাফিক গার্ডের সদর দফতরের অধীনে কেসি সাদ ক্রসিং থেকে ভিক্টোরিয়া হাউসের দিকে ও বেন্টিং স্ট্রিট বাদে আসপাশের এলাকায় জারি করা হয়েছে এই ১৪৪ ধারা। সংশ্লিষ্ট এলাকাগুলিতে এসঙ্গে পাঁচ জনের বেশি জমায়েত করা যাবে না।

কেন ১৪৪ ধারা জারি করা হয়েছে- তা নিয়ে কলকাতা পুলিশ আনুষ্ঠানিকভাবে কিছু জানান হয়নি। সূত্রের খবর, সংশ্লিষ্ট এলাকাগুলিতে ভোটের আগে ও পরে অশান্তির সম্ভাবনা রয়েছে। সেই কারণেই আগাম সতর্কতা হিসেবে ১৪৪ ধারা জারি করেছে কলকাতা পুলিশ। পুলিশ সূত্রের খবর সংশ্লিষ্ট এলাকাগুলিতে কিছু সমাজবিরোধী কার্যকলাপের খবর রয়েছে। কোনও সময়ই হিংসাত্মক পরিবেশ তৈরি হতে পারে। আর সেই কারণেই সতর্কতা জারি করা হয়েছে আগাম সতর্কতা। সেই কারণেই সংশ্লিষ্ট এলাকাগুলিতে মিটিং মিটিংএর ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই প্রসঙ্গে বলে রাখা ভাল ১ জুন কলকাতায় ভোট। নির্বাচনী ফল প্রকাশ আগামী ৪ জুন। এলাকার মানুষের স্বার্থে ও নিরাপত্তার জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'ভিডিও ফুটেজই প্রমাণ, ওকে গ্রেফতার করা উচিৎ' সোহম প্রসঙ্গে সাফ জবাব শুভেন্দুর!
Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃশ্চিক, মিথুন ও মেষ রাশির দিন কেমন কাটবে! দেখুন রাশিফল
Acropolis Mall Fire | অ্যাক্রোপলিস মলে ভয়াবহ আগুন, যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ
Suvendu Adhikari | ঘরছাড়া বিজেপি প্রার্থীদের নিয়ে রাজভবনের পথে শুভেন্দু, গাড়ি আটকাল পুলিশ
Suvendu Adhikari : 'মমতা বিরোধীদের শেষ করে দিতে চায়' বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর