ফের ভোট হতে পারে ঘাটালে? হিরণের করা মামলায় দেবকে নোটিশ পাঠাল কলকাতা হাইকোর্ট

শুক্রবার বিচারপতি বিভাস পট্টনায়েকের এই মামলার শুনানি ছিল। আদালতের নির্দেশ, নির্বাচন কমিশনকে ঘাটালে ভোটের দিন সকল কাগজপত্র, ভিডিও ফুটেজ, বৈদ্যুতিন নথি সংরক্ষণ করতে হবে। আগামী ৬ সেপ্টেম্বর ফের এই মামলার শুনানি রয়েছে।

Parna Sengupta | Published : Aug 2, 2024 1:38 PM IST

নির্বাচনের দিন থেকেই ভোটে কারচুপি, ছাপ্পার অভিযোগ তুলে সরব হয়েছিলেন হিরণ। পুনর্নির্বাচনের দাবিও জানিয়েছিলেন বিজেপি প্রার্থী। এবার তাঁর দায়ের করা মামলায় ঘাটালের তৃণমূল সাংসদ দেবকে নোটিশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। নির্বাচনের দিন থেকেই ভোটে কারচুপি, ছাপ্পার অভিযোগ তুলে সরব হয়েছিলেন হিরণ।

পুনর্নির্বাচনের দাবিও জানিয়েছিলেন বিজেপি প্রার্থী। এবার তাঁর দায়ের করা মামলায় ঘাটালের তৃণমূল সাংসদ দেবকে নোটিশ দিল হাইকোর্ট (Calcutta High Court)। শুক্রবার বিচারপতি বিভাস পট্টনায়েকের এই মামলার শুনানি ছিল। আদালতের নির্দেশ, নির্বাচন কমিশনকে ঘাটালে ভোটের দিন সকল কাগজপত্র, ভিডিও ফুটেজ, বৈদ্যুতিন নথি সংরক্ষণ করতে হবে। আগামী ৬ সেপ্টেম্বর ফের এই মামলার শুনানি রয়েছে।

Latest Videos

এদিকে ভোটের দিন থেকেই নির্বাচনে কারচুপি, ছাপ্পার অভিযোগে সুর চড়িয়েছিলেন হিরণ। পুনরায় নির্বাচনের দাবিও শোনা গিয়েছিল তাঁর কণ্ঠে। বিজেপি প্রার্থী বলেন, ‘ভোটের দিন কেশপুরে লুঙ্গি ডান্স করে প্রশাসনের ষড়যন্ত্রে গণতন্ত্রের হত্যা হয়েছে। সেই কারণে কেশপুরের মানুষের কাছে ক্ষমা চাইছি’।

শুক্রবার বিচারপতি বিভাস পট্টনায়েকের এই মামলার শুনানি ছিল। আদালতের নির্দেশ, নির্বাচন কমিশনকে ঘাটালে ভোটের দিন সকল কাগজপত্র, ভিডিও ফুটেজ, বৈদ্যুতিন নথি সংরক্ষণ করতে হবে। আগামী ৬ সেপ্টেম্বর ফের এই মামলার শুনানি রয়েছে। উল্লেখ্য, হিরণের পাশাপাশি বসিরহাট, কোচবিহার, ডায়মন্ড হারবার এবং আরামবাগের পরাজিত বিজেপি প্রার্থীরা নির্বাচনকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন।

এরপর প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ওই পাঁচটি মামলা পাঁচজন পৃথক বিচারপতি বেঞ্চে পাঠিয়ে দেন। শুক্রবার বিচারপতি বিভাস পট্টনায়েকের এজলাসে হিরণের দায়ের করা মামলার শুনানি হয়েছে। এর আগে বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রের দায়ের করা মামলার শুনানি হয়েছিল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari