আরজি কর-কাণ্ডের তদন্তের স্টেটাস রিপোর্টে কী আছে? সুপ্রিম কোর্টের শুনানির প্রস্তুতি তুঙ্গে সিবিআই দফতরে

আরজি কর মামলায় মঙ্গলবার সুপ্রিম কোর্টে শুনানিতে সিবিআই তদন্তের অগ্রগতি রিপোর্ট জমা দেবে। সন্দীপ ও অভিজিতের জেরা, ক্রাইম সিনের তথ্য সহ গুরুত্বপূর্ণ আপডেট আদালতে তুলে ধরা হতে পারে।

Saborni Mitra | Published : Sep 16, 2024 4:38 PM IST / Updated: Sep 17 2024, 07:08 AM IST

110
মঙ্গলবার সুপ্রিম কোর্টে শুনানি

মঙ্গলবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি। আরজি কর মামলার একাধিক পক্ষ রয়েছে। প্রায় ২০০ আইনজীবী উপস্থিত থাকবে। সিবিআই এই মামলার গুরুত্বপূর্ণ পক্ষ।

210
স্টেটাস রিপোর্ট

আগের শুনানিতেই সুপ্রিম কোর্ট সিবিআইকে ১৬ সেপ্টেম্বরের মধ্যে তদন্তের অগ্রগতি সম্পর্কিত স্টেটাস রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছিল।

310
সুপ্রিম কোর্টে সিবিআই-এর আইনজীবী

এবারও সুপ্রিম কোর্টে সিবিআই-এর হয়ে সওয়াল করতে পারেন সলিসিটার জেনারেল তুষার মেহতা। আগের শুনানিতে তিনি ছিলেন সিবিআই-এর আইনজীবী।

410
চালান গুরুত্বপূর্ণ

সিবিআই সূত্রের খবর ময়নাতদন্তের চালান নিয়ে গত শুনানিতে প্রশ্ন উঠেছিল। এই শুনানিতে রাজ্যের কাছ থেকে চালান জমা পড়েছে কিনা তা খতিয়ে দেখা হবে

510
গ্রেফতার ২

সিবিআই ইতিমধ্যেই আরজি করে চিকিৎসক খুন ও ধর্ষণকাণ্ডে তৎকালীন অধ্যক্ষ ও টালা থানার ওসিকে গ্রেফতার করেছে। সেটাও আদালতকে জানাবে।

610
তদন্তের অগ্রগতি

সিবিআই সূত্রের খবর সন্দীপ আর অভিজিতের গ্রেফতারি ও তাদের জিজ্ঞাসাবাদ একটি বড় আপডেট সেটাই তুলে ধরা হবে।

710
ক্রাইম সিন

সিবিআই সূত্রের খবর আগের শুনানিতে ক্রাইম সিন নিয়ে তাদের যে ধোঁয়াশা ছিল তার আপডেট নিয়ে সওয়াল করা হতে পারে।

810
সিবিআই-এর হাতে তদন্ত

কলকাতা হাইকোর্টের নির্দেশে বর্তমানে আরজি কর হত্যাকাণ্ডের তদন্তের ভার সিবিআই-এর হাতে। তদন্তভার হাতে নেওয়ার এক মাস পরে গ্রেফতার অধ্যক্ষ সন্দীপ।

910
আরজি কর হাসপাতালে সিবিআই

৯-১৬ সেপ্টেম্বরের মধ্যে সিবিআই তদন্তকারীদের একাধিক দল আরজি কর হাসপাতাল সফর করে। অধ্যক্ষের ঘর থেকে শুরু করে মর্গ সর্বত্রই তারা খতিয়ে দেখেছে।

1010
তদন্তের অগ্রগতি

সুপ্রিম কোর্টে মুখবন্ধ খামে তদন্তের অগ্রগতি সম্পর্কিত রিপোর্ট জমা দেওয়ার কথা সিবিআই-এর। সূত্রের খবর সন্দীপ অভিজিৎকে জেরা থেকে শুরু করে আরজি কর হাসপাতালের নমুনা সংগ্রহ -সবই থাকতে পারে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos