বজ্রপাত-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা! শুক্রবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই, জেনে নিন কী বলছে হাওয়া অফিস

পুরোপুরি উৎসবের আমেজ মাটি হবে না। আবহাওয়া অধিদপ্তর ইতিমধ্যেই জানিয়েছে, ৭ থেকে ১১ অক্টোবর অর্থাৎ শুক্রবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রাত ও দিনের তাপমাত্রা স্বাভাবিকের নিচে। তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

 

deblina dey | Published : Oct 9, 2024 1:29 AM IST

Weather News: আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী ভ্যাপসা গরমের সমস্যা বাড়ছে, কমছে বৃষ্টি। এদিকে, পুজোর আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর, পুজোর আনন্দ নষ্ট করবে না বৃষ্টি। হালকা বা মাঝারি বৃষ্টি উৎসবে ব্যাঘাত ঘটাতে পারে। কিন্তু পুরোপুরি উৎসবের আমেজ মাটি হবে না। আবহাওয়া অধিদপ্তর ইতিমধ্যেই জানিয়েছে, ৭ থেকে ১১ অক্টোবর অর্থাৎ শুক্রবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রাত ও দিনের তাপমাত্রা স্বাভাবিকের নিচে। তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

আজ বুধবার ষষ্ঠির দিনে দিনের বেলা আকাশ আংশিক মেঘলা থাকবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩২ ডিগ্রি এবং ২৬ ডিগ্রির কাছাকাছি থাকবে। কলকাতা ও আশেপাশের এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়া। বাতাসে আর্দ্রতা ছিল সর্বোচ্চ ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন ৭৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ ১৯.৪ মিলিমিটার।

Latest Videos

দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রপাত-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। স্থানীয় মেঘের কারণে এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উত্তরাঞ্চলে তৈরি হওয়া ঘূর্ণি ধীরে ধীরে সরে যাচ্ছে। এই ঘূর্ণির উপরে ঝাড়খণ্ড থেকে মণিপুর পর্যন্ত একটি অক্ষ রয়েছে। এ ছাড়া দক্ষিণ-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণিঝড় রয়েছে যা দক্ষিণ অন্ধ্রপ্রদেশ এবং উত্তর তামিলনাড়ুর উপকূলীয় এলাকায় রয়েছে।

পাঞ্জাবে শুরু হয়েছে ঘূর্ণিঝড় ও পশ্চিমী ঝড়। ফলে ধীরে ধীরে আবহাওয়া শুষ্ক হয়ে যাবে। সকালে আকাশ বেশিরভাগ মেঘলা থাকবে। পরে আংশিক মেঘলা থাকবে। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সন্ধ্যার পর আবহাওয়ার উন্নতি হতে পারে। ১০ অক্টোবর পর্যন্ত বৃষ্টির খুব কম সম্ভাবনা থাকবে। ১০ এবং ১২ অক্টোবর বজ্রসহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা খুবই কম।

Share this article
click me!

Latest Videos

'হিন্দুর বাচ্চারা মরে না, হরিয়ানায় বদলা, এবার...' পঞ্চমীতে সন্দেশখালি কাঁপালেন Suvendu Adhikari
‘Mamata-কে আমরা মন্ত্রী হিসেবেই ধরি না!’ জয়নগর থানা ঘিরে চলে ছাত্র সংগঠনের তীব্র বিক্ষোভ! | Jaynagar
Bangla News | বিস্ফোরক শুভেন্দু! মহামিছিলের ডাক ডাক্তারদের, খবরের সব আপডেট | Asianet News Bangla
Kultali-তে পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভ! জুতো দেখিয়ে তীব্র প্রতিবাদ আমজনতার! | Jaynagar News Today
সিনিয়র ডাক্তারদের ইস্তফা থেকে কুলতলীর ঘটনা, দেখুন আজকের সেরা খবর | ASIANET NEWS BANGLA LIVE