'পড়াশোনার সঙ্গে লড়াই চালিয়ে যেতে হবে', কলকাতায় এসে বার্তা চে-কন্যা অ্যালাইদা গেভারার

শুক্রবার দুপুর ৩.৩০ নাগাদ যাদবপুর বিশ্ববিদ্যালয় আসেন চে গেভারার কন্যা অ্যালেইদা গেভারা ও তাঁর মেয়ে অর্থনীতিবিদ এস্তেফানিয়া গেভারা। তাঁদের বার্তা শুনতে উৎসাহী ছিল ছাত্রছাত্রীরাও। পড়ুয়াদের আবেগ ও উৎসাহ দেখে আপ্লুত চে কন্যা।

Web Desk - ANB | Published : Jan 21, 2023 6:18 PM IST

'কমরেড আপনারা এগিয়ে যান। আরও পড়ুন, লড়ুন', কলকাতায় এসে বার্তা চে-কন্যা অ্য়ালেইদা। মুহূর্তে হাততালিতে গমগম করে উঠল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম। চে গেভারার কন্যা ডা. অ্যালেইদা গেভারা ও তাঁর মেয়ে অর্থনীতিবিদ এস্তেফানিয়া গেভারাকে স্বাগত জানাতে বেশ কয়েকদিন ধরেই প্রস্তুতি চলছিল। অ্যালেইদার কলকাতা আসার খবর আগেই এসেছিল সংবাদ শিরোনামে। এবার চে-কন্যার বকৃতায় মুগ্ধ হল কলকাতাবাসী। অ্যালেইদাদের স্বাগত জানাতে শুক্রবার বিশাল মিছিল বের করে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। বামপন্থী স্লোগানে গমগম করে ওঠে গোটা এলাকা। মুহূর্মুহূ উঠতে থাকে। ‘ইনকিলাব জিন্দাবাদ’ স্লোগান। অ্যালেইদাকে 'লাল সেলাম' জানাল গোটা শহর।

শুক্রবার দুপুর ৩.৩০ নাগাদ যাদবপুর বিশ্ববিদ্যালয় আসেন চে গেভারার কন্যা অ্যালেইদা গেভারা ও তাঁর মেয়ে অর্থনীতিবিদ এস্তেফানিয়া গেভারা। তাঁদের বার্তা শুনতে উৎসাহী ছিল ছাত্রছাত্রীরাও। পড়ুয়াদের আবেগ ও উৎসাহ দেখে আপ্লুত চে কন্যা। তিনি বললেন,'কমরেড আপনারা এগিয়ে যান। আরও পড়ুন, লড়ুন। এটাই চে গেভেরার আদর্শ। আপনারা নিজেদের শাখায় পেশাদার হয়ে উঠুন। সবসময় মানুষের পাশে থাকবেন। তা সে আপনি যত বড়ই হয়ে যান না কেন। পড়াশোনার সঙ্গে লড়াই চালিয়ে যেতে হবে। চে গেভেরার আদর্শ মেনে জয়ের পথে এগিয়ে যাবেন। সে জন্যই এই লড়াই।'

Latest Videos

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৯ সেপ্টেম্বর রবিবার এই রাশির শারীরিক কষ্ট বৃদ্ধি পেতে পারে, দেখুন জ্যোতিষ কথা
ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News