Chicken price in Kolkata: রবিবারের বাজারে হাত পুড়ছে আমিষের দামে, দেখে নিন কতয় বিকোচ্ছে মাছ থেকে মাংস

ছুটির দিনে বাজারে গিয়ে হাত পুড়ছে সাধারণ মানুষের। চড়া দাম মাছের বাজারেও। বড় মাছে হাত ছোঁয়ানো দায়। অন্যদিকে গরমের প্রভাবে দাম বেড়েছে সবজিরও।

Web Desk - ANB | Published : Jun 11, 2023 4:48 AM IST

রবিবাসরীয়র সকালে লম্বা লাইন মাংসের দোকানে। গত কয়েকদিনে বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা হলে কমেছে। ফলত ছুটির দিনে সমাস ভিড় দেখা গেল চিকেন এবং মটনের দোকানে। তবে ছুটির দিনে বাজারে গিয়ে হাত পুড়ছে সাধারণ মানুষের। চড়া দাম মাছের বাজারেও। বড় মাছে হাত ছোঁয়ানো দায়। অন্যদিকে গরমের প্রভাবে দাম বেড়েছে সবজিরও। যদিও তুলনামূলক সস্তা আলু। তবে ছ্যাঁকা দিচ্ছে পটল, টমেটো, বেগুন, উচ্ছের দামে।

রবিবার চড়া দাম মাংসের বাজারে। মটন থেকে চিকেন সবেরই দাম আকাশ ছোঁয়া। চিকেনের দাম ছুঁয়েছে কেজি প্রতি ২০০ টাকা থেকে ২৩০ টাকা। তুলনামূলক কম গোটা মুরগির দাম, ১৪৫ থেকে ১৫৭ টাকা কেজি। আকাশ ছোঁয়া দাম মটনেরও। প্রতি কেজিতে মটনের দাম ৭৬০ টাকা থেকে শুরু করে ৮২০ টাকা।

চড়া দাম মাছের বাজারেও। কাটা রুই মাছ বিকোচ্ছে ২৬০ থেকে ২৮০ টাকা কেজিতে। তুলনামূলক সস্তা গোটা রুই মাছ, ২০০ টাকা কেজি। অন্যদিকে কাতলা মাছ বিকোচ্ছে ৪০০ থেকে ৪৫০ টাকা কেজি দরে। ভেটকি কেজি প্রতি ৫০০ টাকা। পাবদা মাছের দর ছুঁয়েছে কেজি প্রতি ৪০০ টাকায়। বাজারে সস্তা বলতে ছোট সাইজের তেলাপিয়া, দর ১৬০ টাকা কেজি। বড় তেলাপিয়া বিকোচ্ছে ২২০ টাকায়। ছোট ট্যাংরার দাম ৩৫০ টাকা কেজি।

রবিবারে কত হল মাংসের দাম?

রবিবারের বাজারে মাছের দাম -

আরও পড়ুন -

রবিবার কমে গেল সোনা-রুপোর দর, জেনে নিন লেটেস্ট আপডেট

জুন মাসে কোন শহরে ঊর্ধ্বমুখী হল জ্বালানির দাম? দেখে নিন শুক্রবারের পেট্রোল-দর 

আন্তর্জাতিক বাজারে দাম বাড়ল অপরিশোধিত তেলের, কলকাতায় বিকোচ্ছে পেট্রল-ডিজেল? জানুন

Share this article
click me!