দুর্যোগের মেঘ জমতে চলেছে বাংলার আকাশে, পুজোর আগেই আবার ঝড়বৃষ্টি! জেনে নিন কেমন থাকবে আবহাওয়া?

পশ্চিমবঙ্গে দুর্গাপুজোর আগে আবারও বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে, দক্ষিণবঙ্গে এই সপ্তাহে ভারী বৃষ্টির সম্ভাবনা কম। রবি ও সোমবার বজ্রসহ বৃষ্টি হতে পারে কয়েকটি জেলায়।

deblina dey | Published : Sep 20, 2024 7:33 PM IST

Weather News: দুর্গাপুজোর আগে পশ্চিমবঙ্গে ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে আবারও নিম্নচাপ তৈরি হচ্ছে। এমন পরিস্থিতিতে দুর্গাপূজার সময় বৃষ্টি হলে তা নষ্ট করে দিতে পারে মানুষের উৎসবের আনন্দ। তবে আবহাওয়াবিদদের মতে, এটি কতটা শক্তিশালী হবে এবং কোন দিকে যাবে তা স্পষ্ট করে বলা যাচ্ছে না। আগামী কয়েক দিনের মধ্যে এই বিষয়ে বিস্তারিত তথ্য দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই

Latest Videos

আজ, শুক্র ও শনিবার দক্ষিণবঙ্গে উচ্চ জলীয় বাষ্পের কারণে আর্দ্রতা সংক্রান্ত সমস্যা বাড়বে। তবে এই সপ্তাহে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। নিম্নচাপের প্রভাবে রবিবার ও সোমবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস বলছে, রবিবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বৃষ্টি হতে পারে। সোমবার হুগলি, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় বৃষ্টি ও বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ২৪ সেপ্টেম্বর অবধি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে। উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। ৫টি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
'উনি রুট জ্যাম করে মানুষকে ক্ষেপিয়ে গেছেন' Suvendu-কে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরালেন স্থানীয়রা
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ