৭ দিন সময়, পরিস্থিতি না বদলালে ফের কর্মবিরতি, হুঁশিয়ারি জুনিয়র ডাক্তারদের

শুক্রবার মিছিলের মাধ্যমে স্বাস্থ্য ভবনের বাইরে জুনিয়র ডাক্তারদের অবস্থান বিক্ষোভ প্রত্যাহার করে নেওয়া হল। শনিবার ফের কাজে যোগ দিচ্ছেন জুনিয়র ডাক্তাররা। তবে তাঁরা আন্দোলন চালিয়ে যেতে বদ্ধপরিকর।

Soumya Gangully | Published : Sep 20, 2024 5:46 PM IST / Updated: Sep 21 2024, 12:23 AM IST

২৭ সেপ্টেম্বর পর্যন্ত সময়। তার মধ্যে যদি রাজ্যের সরকারি মেডিক্যাল কলেজগুলিতে অবস্থা না বদলায়, তাহলে ফের কর্মবিরতি শুরু করবেন। শুক্রবার কর্মবিরতি আংশিকভাবে প্রত্যাহার করার দিনেই রাজ্য সরকারের উদ্দেশ্যে এই হুঁশিয়ারি দিয়ে রাখলেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের অভিযোগ, মেডিক্যাল কলেজগুলিতে এখনও 'থ্রেট কালচার' রয়ে গিয়েছে। চিকিৎসকদের নিরাপত্তা সুনিশ্চিত করা সম্ভব হয়নি বলেও দাবি জুনিয়র ডাক্তারদের। তাঁরা আর জি কর মেডিক্যাল কলেজ-সহ সরকারি হাসপাতালগুলিতে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা, সিসিটিভি, নিরাপত্তার ব্যবস্থা চাইছেন। আংশিকভাবে কর্মবিরতি প্রত্যাহার করে জরুরি চিকিৎসা পরিষেবায় যোগ দিলেও, দাবি পূরণ না হলে ফের বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন বলে জানিয়েছেন জুনিয়র চিকিৎসকরা।

দুর্গতদের পাশে জুনিয়র ডাক্তাররা

Latest Videos

বৃহস্পতিবারই জানা গিয়েছিল, স্বাস্থ্য ভবনের বাইরে জুনিয়র ডাক্তারদের অবস্থান বিক্ষোভের সময় সাধারণ মানুষের দেওয়া নানা সামগ্রী বন্যা দুর্গতদের দিয়ে সাহায্য করা হচ্ছে। শুক্রবার পশ্চিম মেদিনীপুরের পাঁশকুড়ায় বন্যা দুর্গতদের সাহায্য করতে যায় জুনিয়র ডাক্তারদের একটি দল। সেখানেই তাঁরা জানান, আগামী এক সপ্তাহের মধ্যে মেডিক্যাল কলেজগুলিতে পরিস্থিতির উন্নতি না হলে ফের কর্মবিরতি শুরু হতে পারে।

কর্মবিরতি পুরোপুরি উঠছে না

স্বাস্থ্য ভবনের বাইরে জুনিয়র ডাক্তারদের অবস্থান বিক্ষোভকে সমর্থন জানিয়ে প্রতিদিন যোগ দিচ্ছিলেন অসংখ্যা মানুষ। অনেকেই আন্দোলনকারীদের জন্য নানা সামগ্রী নিয়ে যাচ্ছিলেন। জুনিয়র ডাক্তাররা অবস্থান থেকে সরে যাওয়ায় অনেকেই হতাশ হয়েছেন। তবে জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, তাঁরা অবস্থান বিক্ষোভ তুলে নিলেও, আন্দোলনের পথ থেকে সরে যাচ্ছেন না। রাজ্যের মেডিক্যাল কলেজগুলিতে যে অব্যবস্থা, দুর্নীতি, নিরাপত্তার অভাব, ভয়ের পরিবেশ রয়েছে, তা দূর না হওয়া পর্যন্ত আন্দোলন থামবে না বলে জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা। তাঁরা দাবি আদায় করে নিতে মরিয়া।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'জবাব দাও সিবিআই'! জুনিয়র ডাক্তারদের সিজিও 'অভিযান'-এ উপস্থিত সাধারণ মানুষও

সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল! এর আগেও তাকে দেওয়া হয়েছিল শোকজ নোটিশ

Share this article
click me!

Latest Videos

এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today