শান্তির বার্তা দিয়ে ইসকনের রথের দড়িতে টান মমতা বন্দ্যোপাধ্যায়ের, দেখুন ছবিতে

অন্যান্য বছরের মত এবারও ইসকনের রথযাত্রায় উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন নুসরত, ডোনা, মিমির মত সেলিব্রিটিরা।

 

Saborni Mitra | Published : Jun 20, 2023 1:39 PM IST

110
ইসকনের রথে মমতা

অন্যান্যবারের মত এবারও ইসকনের রথযাচ্রায় উপস্থিত মমতা বন্দ্যোপাধ্যায়য়। সঙ্গে ছিলেন একাধিক সেলিব্রিটি।

210
কলকাতায় ইসকনের রথ

রথযাত্রা উপলক্ষ্যে পুরীতে রীতিমত ভিড় ভক্তদের। তেমনই ইসকনের রথ ঘিরে চরম উন্মাদনা কলকাতায়।

310
রাজ্যবাসীকে শুভেচ্ছা

ইসকনের রথ থেকে রাজ্যবাসীদের রথের শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্য়ায়। পাশাপাশি দেন শান্তির বার্তা।

410
মমতার বার্তা

মমতা এদিন বলেন, 'দেবতা মানুষের মধ্যে থেকেই তৈরি হয়। মানুষের অন্তরাত্মাই দেবতার অন্তরাত্মা। দেবতা শুধু মাটির বা কাঠের পুতুল নয়। দেবদেবীদের কাছেই আমরা মনের ইচ্ছে, বাসনা, স্বপ্ন, সুখদুঃখ সব অর্পণ করি। কারণ এটা আমাদের বিশ্বাস। বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদূর। '

510
নিষ্ঠার সঙ্গে পুজো

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন নিষ্ঠার সঙ্গে পুজো করে রথযাত্রার সূচনা করেন। অন্যান্যবারের মত প্রথা মেনে আরতিও করেন তিনি। সঙ্গ দিয়েছিলেন সেলিব্রিটিরাও।

610
দিঘার জগন্নাথ মন্দিরের উল্লেখ

এদিন কলকাতায় ইসকনের যাত্রা থেকেই মমতা দিঘার জগন্নাথদেবের মন্দিরের কথা বলেন। তিনি বলেন, জগন্নাথ অনুমতি দিলে আগামী বছর দিঘার মন্দির থেকেই রথযাত্রার অনুষ্ঠান হতে পারে।

710
উন্নয়নের বার্তা

মমতা এদিন বলেন মাহেশে উন্নয়ন তাঁর আমলে হয়েছে। ইসকনকেও মায়াপুরে ৭০০ একর জমি দেওয়া হয়েছে। সেখানে নগর তৈরির জন্য ইসকন কর্তৃপক্ষকে শুভেচ্ছা জানান মমতা

810
দুঃখ প্রকাশ মমতার

করমন্ডল এক্সপ্রেসের নিহত যাত্রীদের কথা স্ংমরণ করে এদিনও দুঃখ প্রকাশ করেন মমতা। পাশাপাশি নিহতদের আত্মার শান্তিও কামনা করেন তিনি।

910
আলাদা মিমি নুসরত

এদিন একই অনুষ্ঠানে উপস্থিত থাকলেও মিমি আর নুসরতকে অবশ্য দূরত্ব বজায় রেখেই জলতে দেখা গেল। টালিগঞ্জের গুঞ্জন এখন দুজনের মধ্যে তেমন সদভাব নেই।

1010
ডোনার নৃত্য পরিবেশন

মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে ইসকন রথযাত্রার সূচনায় ডোনা গঙ্গোপাধ্যায় ও তাঁর দল নৃত্যপরিবেশন করেন। মমতা তার প্রশংসাও করেন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos