গভীরভাবে শোকাহত, করমন্ডল এক্সপ্রেসের ভয়াবহ দুর্ঘটনার খবরে শোকপ্রকাশ করে টুইট মমতা বন্দ্যোপাধ্যায়ের

দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের পক্ষ থেকেও চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর, জানালেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

Web Desk - ANB | Published : Jun 2, 2023 4:25 PM IST

মালগাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ করমণ্ডল এক্সপ্রেসের। এখনও পর্যন্ত সূত্রের খবর মৃত ৫০জন। চিড়েচ্যাপ্টা হয়ে গিয়েছে ২০টি কামরা। ওড়িশার বালেশ্বরের কাছে একই লাইনে একটি মালগাড়ির সঙ্গে সংঘর্ষ হয় চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেসের। বড়সড় দুর্ঘটনার কবলে পড়ে এই ট্রেন। তরেল সূত্রে পাওয়া খবর অনুযায়ী, সংঘর্ষের জেরে ট্রেনের অধিকাংশ কামরাই বেলাইন হয়েছে। ফলে প্রচুর হতাহতের আশংকা থাকছে। ইতিমধ্যেই উদ্ধারকারী দল ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছে। জানা গিয়েছে, ট্রেনটি শালিমার স্টেশন থেকে ছেড়েছিল এবং চেন্নাই যাচ্ছিল। বালেশ্বর স্টেশনের কাছে ট্রেনটির স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ বেশ অনেকগুলি বগি বেলাইন হয়ে যায়।

হাওড়ার শালিমার স্টেশন শুক্রবার দুপুরে ট্রেনটি ছাড়ে। পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর স্টেশন ছাড়ে বিকেল সওয়া ৫টায়। সন্ধ্যে সাড়ে ৬টা নাগাদ ট্রেনটি পৌঁছয় বালেশ্বরে। কাছেই বাহানগা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি। এদিকে, ট্রেন দুর্ঘটনার জেরে হাওড়া থেকে দক্ষিণ ভারত যাওয়ার সমস্ত ট্রেন বাতিল বলে ঘোষণা করা হয়েছে। ওড়িশাগামী ট্রেনও বাতিল। এর ফলে যাত্রী দুর্ভোগের আশঙ্কা রয়েছে। বাতিল হওয়া ট্রেনগুলির মধ্যে উল্লেখযোগ্য, আপ জগন্নাথ এক্সপ্রেস, আপ পুরী এক্সপ্রেস, যশবন্তপুর এক্সপ্রেস, চেন্নাই মেল।

এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের পক্ষ থেকেও চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর, জানালেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। নম্বরটি হল- ০৩৩-২১৪৩৫২৬ এবং ০৩৩-২২৫৩৫১৮৫। টুইট করে মমতা লিখেছেন ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে করমন্ডল এক্সপ্রেস। ওডিশা সরকারের সঙ্গে সবরকম ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে বাংলা। ইতিমদ্যেই রাজ্য থেকে ৫-৬ জনের দল ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে।

 

এদিকে জানা গিয়েছে, ১৩২ জন আহতকে সোরো সরকারি হাসপাতাল, গোপালপুর সরকারি হাসপাতাল এবং খানতাপাদা-র স্বাস্থ্যকেন্দ্রে স্থানান্তরিত করা হয়েছে বলে জানিয়েছেন ওড়িশার মুখ্য সচিব। রেলসূত্রে খবর রাতের অন্ধকারে ট্রেন দুর্ঘটনাটি ঠিক কতটা ভয়াবহ হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। প্রবল সংঘর্ষে তিনটি বাদে করমণ্ডলের সবকটি বগি লাইনচ্যুত হয়। ছিটকে গিয়ে কামরাগুলো পড়ে লাইনের বাইরে গিয়ে। সংঘর্ষের মালগাড়ির পাঁচটি বগিও লাইনচ্যুত হয়েছে। এতটাই জোরে দুই ট্রেনের মধ্যে সংঘর্ষ লাগে যে করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিন উঠে যায় মালগাড়ির ওপরে।

Share this article
click me!