Weather News: কলকাতায় বর্ষা আসলেও দেখা নেই বৃষ্টির, উত্তরে রেড এলার্ট! কী বলছে হাওয়া অফিস

উত্তরবঙ্গ অঞ্চলে আগামী চার থেকে পাঁচ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। নদীগুলির জলস্তর বৃদ্ধি যা বন্যার কারণ হতে পারে।

 

deblina dey | Published : Jul 11, 2024 2:18 AM IST

Weather News: আবহাওয়া অফিস বলেছে যে পরিস্থিতি আগামী চার থেকে পাঁচ দিনের মধ্যে পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই কারণ এটি অন্ধ্র প্রদেশের উপকূলের দক্ষিণে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণিঝড় সঞ্চালনের জন্য এই বৃষ্টি হয়েছে। সোমবার তিনটি জেলা - আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারের জন্য একটি লাল সতর্কতা জারি করেছে এবং বলেছে যে উত্তরবঙ্গ অঞ্চলে আগামী চার থেকে পাঁচ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। নদীগুলির জলস্তর বৃদ্ধি যা বন্যার কারণ হতে পারে।

কালিম্পং এবং দার্জিলিং-এর পার্বত্য জেলাগুলিতে, ভারী বৃষ্টিপাত আরও ভূমিধসের কারণ হতে পারে। সিকিমের সঙ্গে দেশের অন্যান্য অংশের সঙ্গে সংযোগকারী জাতীয় সড়ক ১০ সোমবার বন্ধ ছিল। মুষলধারে বৃষ্টির কারণে রাস্তার কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং মেরামতের কাজ চলছে... তিস্তার তীরে বিভিন্ন স্থানে মহাসড়ক ধসে পড়েছে, বলেছেন একজন প্রশাসনিক কর্মকর্তা।

Latest Videos

"উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে যা ১০ জুলাই থেকে তীব্র হওয়ার সম্ভাবনা রয়েছে," আবহাওয়া কর্মকর্তারা জানিয়েছেন। তিস্তা, তোর্সা, জলঢাকার মতো নদীর পানির উচ্চতা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই, উত্তরবঙ্গের বেশ কয়েকটি নদী বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে,” বলেছেন এক কর্মকর্তা।

Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল