আন্দোলনের জেরে সরতে হয়েছিল সন্দীপ ঘোষকে, কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষ শুভ্র মিত্র

আর জি কর মেডিক্যাল কলেজ থেকে সরে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই নতুন নিয়োগপত্র পেয়েছিলেন সন্দীপ ঘোষ। কিন্তু তাঁর পক্ষে কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসেবে কাজে যোগ দেওয়া সম্ভব হয়নি।

Soumya Gangully | Published : Aug 30, 2024 2:26 PM IST / Updated: Aug 30 2024, 08:38 PM IST

সন্দীপ ঘোষের পরিবর্তে কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নতুন অধ্যক্ষ নিযুক্ত হলেন শুভ্র মিত্র। তিনি এই মেডিক্যাল কলেজের চেস্ট মেডিসিন বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। তাঁকে এবার নতুন দায়িত্ব দেওয়া হল। আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদ থেকে সরে যাওয়ার দিনই সন্দীপ ঘোষকে কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ করা হয়েছিল। কিন্তু সন্দীপের বিরুদ্ধে আন্দোলন শুরু করেন পড়ুয়ারা। বিক্ষোভের জেরে সন্দীপের পক্ষে নতুন দায়িত্বভার নেওয়া সম্ভব হয়নি। অত্যন্ত দ্রুততার সঙ্গে সন্দীপকে নতুন দায়িত্ব দেওয়া নিয়ে প্রশ্ন তোলে কলকাতা হাইকোর্ট। সন্দীপকে লম্বা ছুটিতে পাঠানোর কথাও বলে আদালত। যদিও সন্দীপকে এরপর স্বাস্থ্য ভবনে অফিসার অন স্পেশাল ডিউটি হিসেবে নিয়োগ করা হয়।

কতদিন দায়িত্বে থাকবেন শুভ্র?

Latest Videos

কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ করা হয়েছে শুভ্রকে। চিকিৎসক অজয় রায় এতদিন কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব সামলাচ্ছিলেন। এবার তাঁকে সরিয়ে শুভ্রকে নতুন দায়িত্ব দেওয়া হল। স্বাস্থ্য ভবন জানিয়েছে, আপাতত এই দায়িত্ব সামলাবেন শুভ্র। পরবর্তী নির্দেশ এলে তখন সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

গ্রেফতার হবেন সন্দীপ?

সন্দীপ এখন নিয়মিত সিবিআই দফতরে হাজিরা দিচ্ছেন। তাঁকে জেরা করে চলেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সন্দীপের বাড়িতে গিয়েও তল্লাশি চালান সিবিআই আধিকারিকরা। কিন্তু সন্দীপকে গ্রেফতার করা হবে কি না, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। বিভিন্ন মহল থেকে সিবিআই তদন্ত নিয়ে প্রশ্ন উঠছে। দ্রুত বিচারের দাবি জানাচ্ছেন আন্দোলনকারীরা। কিন্তু সন্দীপকে এখনও সরিয়ে দেয়নি স্বাস্থ্য দফতর। একাধিক গুরুতর অভিযোগ ওঠার পরেও সরকারি পদে আছেন সন্দীপ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

সায়ন গ্রেফতার হলে সন্দীপকে ছাড় কেন? কলকাতা পুলিশকে চেপে ধরল হাইকোর্ট

‘আরজি করে কী কালচার ছিল জানি, কিন্তু এখন থেকে একটা জিনিস চলবে’, বিস্ফোরক মন্তব্য হাসপাতালের নতুন সুপারের

Share this article
click me!

Latest Videos

RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
নবান্ন নয় এবার কালীঘাটে বৈঠক, লাইভ স্ট্রিমিং-এর দাবি থেকে সরলেন জুনিয়র ডাক্তাররা! | RG Kar Protest
'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |