মোট ১২ ঘণ্টা প্রতীকী অনশন সব মেডিক্যাল কলেজে, পঞ্চমীতে আন্দোলনের ঝাঁঝ বাড়ছে ডাক্তারদের

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে, পঞ্চমীর সকাল থেকে রাত পর্যন্ত রাজ্যজুড়ে প্রতীকী অনশনের ডাক দিল ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট। এছাড়াও মঙ্গলবার, কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মহামিছিলের ডাক দিয়েছেন তারা।

Subhankar Das | Published : Oct 7, 2024 10:01 AM IST / Updated: Oct 07 2024, 03:37 PM IST

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে, পঞ্চমীর সকাল থেকে রাত পর্যন্ত রাজ্যজুড়ে প্রতীকী অনশনের ডাক দিল ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট। এছাড়াও মঙ্গলবার, কলেজ স্কোয়্যার থেকে ধর্মতলা পর্যন্ত মহামিছিলের ডাক দিয়েছেন তারা।

‘তিলোত্তমা’-র বিচারের দাবিতে তুমুল লড়াই চালাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। সেইসঙ্গে, মোট ১০ দফা দাবিকে সামনে রেখে ধর্মতলায় আমরণ অনশনে বসেছেন ৭ জন চিকিৎসক।

Latest Videos

পঞ্চমীতে একাধিক কর্মসূচির কথা ঘোষণা করলেন তারা। মঙ্গলবার, সকাল ৯টা থেকে প্রতীকী অনশনের ডাক দিলেন জুনিয়র ডাক্তাররা। মোট ১২ ঘণ্টা অনশন করবেন তারা। তাদের এই অনশনে যোগ দেবেন সিনিয়র চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা।

সোমবার ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের ধর্নামঞ্চ থেকে একাধিক কর্মসূচির কথা ঘোষণা করা হয়। তারা জানান, “মঙ্গলবার সকাল ৯টা থেকে রাত ৯টা অবধি প্রতীকী অনশন হবে। রাজ্যের একাধিক মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তার, সিনিয়র ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা এই অনশনে যোগ দেবেন।”

এছাড়াও একটি মহামিছিলেরও ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। মঙ্গলবার, বিকেল ৪টের সময় কলেজ স্কোয়্যার থেকে অনশন মঞ্চ পর্যন্ত মিছিল সংগঠিত হবে। সাধারণ নাগরিক থেকে সমাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষকে এই মিছিলে যোগ দেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

প্রসঙ্গত, শনিবার রাত থেকে জুনিয়র ডাক্তারদের অনশন চলছে ধর্মতলায়। আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিচার এবং হাসপাতালে স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সহ ১০ দফা দাবিতে আমরণ অনশনে বসেছেন সাতজন জুনিয়র ডাক্তার। যদিও প্রথমে ৬ জন অনশন শুরু করেন। এরপর রবিবার, যোগ দেন আরজি করের অনিকেত মাহাতো।

তবে সরকারের তরফ থেকে এখনও কোনও সাড়া মেলেনি। এদিকে এই অবস্থানকে কেন্দ্র করে ধর্মতলা চত্বরে সাধারণ মানুষেরও জমায়েত হচ্ছে। জুনিয়রদের সিদ্ধান্তকে সমর্থন জানাতে সোমবার সকালে ২৪ ঘণ্টার জন্য অনশনে যোগ দিয়েছেন কয়েকজন সিনিয়র ডাক্তারও। আর সেই আবহেই এবার প্রতীকী অনশনের ডাক দিলেন জুনিয়র ডাক্তাররা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

কুলতলীর ঘটনার প্রকাশ্যে আসার দিনেই পুজো উদ্বোধনে নাচ Mamata-র, তীব্র সমালোচনা বিরোধীদের
'একটা নির্লজ্জ! একদিকে RG Kar, অন্যদিকে জয়নগর, আর উনি ঢাক বাজাচ্ছেন!' | Suvendu Adhikari | Jaynagar
'দু-একটা ঘটনা বাংলায় ঘটলেই চিৎকার, চেঁচামেচি, হাহাকার হয়' বিস্ফোরক মমতা | Jaynagar | Mamata Banerjee
Kolkata Doctor News : পাত্তা দেবে কি সরকার! আমরণ অনশনে জুনিয়র চিকিৎসক অনিকেত | Bangla News
পুজোর মুখে বিপর্যয়! কশতলায় নদী বাঁধ ভাঙায় চাষ জমি তলিয়ে যাওয়ার ভয়! আতঙ্কে গ্রামবাসীরা! | Gangasagar