জোরালো হচ্ছে আন্দোলন, আংশিক ভাবে পরিষেবা বন্ধের ডাক বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের, দেখে নিন কবে থেকে

ফর্টিস হাসপাতাল কর্তৃপক্ষ বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের দাবিদাওয়া সঙ্গত। ১২ অক্টোবর থেকে জরুরি নয় এমন সব পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ফর্টিস হাসপাতাল।

Sayanita Chakraborty | Published : Oct 11, 2024 12:39 PM IST

110

জুনিয়র ডাক্তারদের পাশে আগেই দাঁড়িয়েছেন সিনিয়ররা। শুধু সমর্থন করা নয়, প্রতি পদক্ষেপে পরামর্শ দিয়েছেন তাঁরা। তেমনই তাঁদের সঙ্গে পথে হেঁটেছেন।

210

শুধু সরকারি হাসপাতালের চিকিৎসকরা নন, বেসরকারি হাসপাতালের চিকিৎসকরাও তাঁদের পাশে থেকেছেন বারে বারে। এবার বেসরকারি হাসপাতালের সমর্থন পেলেন জুনিয়র ডাক্তাররা।

310

গত ২ মাস ধরে চলছে আন্দোলন। ৯ অগস্ট আরজি করে উদ্ধার হয়েছিল এন তরুণী চিকিৎসকের দেহ। ধর্ষণ করে খুন করা হয়েছিল তাঁকে।

410

এই ঘটনার তদন্ত করতে গিয়ে একাধিক তথ্য সামনে আসে। ওষুধের নূন্যতম গুণগত মান থেকে শুরু করে আর্থিক দুর্নীতি। তেমনই শবদেহ নিয়ে সহবাসের ভিডিও তৈরির কথাও আসে প্রকাশ্যে।

510

এরপর থেকে আন্দোলন করে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। বর্তমানে চলছে অনশন। ১০ দফা দাবি নিয়ে অনশন করছেন তাঁরা।

610

এবার এই আন্দোলনকে সমর্থন করতে বিশেষ পদক্ষেপ নিল এক বেসরকারি হাসপাতাল। রসদ্য এক বিশেষ বিবৃতি প্রকাশ করলেন ফর্টিস হাসপাতালের পক্ষ থেকে।

710

আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের দাবিদাওয়া সঙ্গত বলেই মত ফর্টিসের চিকিৎসকদের। সম্পূর্ণ ভাবে আন্দোলনের পাশে থাকার বার্তা দিয়েছেন তাঁরা। দেশের আর কোনও হাসপাতালকে যাতে নিজেদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের হারাতে না হয়, সে কথাও বিবৃতিতে জানিয়েছেন।

810

এই অবস্থায় ১২ অক্টোবর থেকে জরুরি নয় এমন সব পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ওই হাসপাতালের চিকিৎসকরা।

910

জরুরি পরিষেবা ওপর নজর রাখা হবে। পরিস্থিতির ওপর প্রতি দিন নজর রাখা হবে এবং সেই মতো পদক্ষেপ নেওয়া হবে।

1010

এর আগেও একাধিক বেসরকরারি হাসপাতালের চিকিৎসকেরা আংশিক কর্মূিরতি ঘোষণা করেন। তালিকায় আছে অ্যাপেলা, নায়ারণা গোষ্ঠী, ঢাকুরিয়া মণিপালের মতো হাসপাতাল।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos