'কেন রত্নগর্ভা মমতা বন্দ্যোপাধ্য়ায়?', কাশী বোস লেনে মণ্ডপ দেখে প্রশ্ন দর্শনার্থীদের

কাশী বোস লেনের দুর্গাপুজো ৮৭ বছরে পড়েছে। 'রত্নগর্ভা' থিমের মাধ্যমে পুজো কমিটি রাজ্যের কৃতী মহিলাদের সম্মানিত করেছে পুজো মণ্ডপে।

 

Saborni Mitra | Published : Oct 11, 2024 5:33 AM IST

উত্তর কলকাতার বিখ্যাত পুজোগুলির মধ্যে একটি হল কাশী বোস লেনের দুর্গাপুজো। উত্তর কলকাতার পুরনো পুজোগুলির মধ্যে একটি হল এটি। এবারের থিম 'রত্নগর্ভা'। রাজা রামমোহন রায় ও ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরকে সামনে রেখে নারীর জয়গান গেয়েছেন ক্লাব কর্তারা। এবার রাজ্যের কৃতী মহিলাদের সম্মান জানান হয়েছে থিমের মাধ্যমে। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নাম। যা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

কাশী বোস লেনের দুর্গাপুজো ৮৭ বছরে পড়েছে। 'রত্নগর্ভা' থিমের মাধ্যমে পুজো কমিটি রাজ্যের কৃতী মহিলাদের সম্মানিত করেছে পুজো মণ্ডপে। সেই তালিকায় রয়েছেন নারী অধিকার আন্দোলনের পথিকৃৎ অ্যানি বেসান্ত, অলিম্পিক জয়ী মনু ভাকের-সহ অনেকেই। তালিকায় রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। যা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। রাজ্যের জন্য এই সময় বড়ই উত্তাল। এক দিকে দিনে দিনে প্রকট হচ্ছে রাজ্যের নারী নির্যাতনের ছবি। অন্যদিকে খুন, ধর্ষণ প্রায় নিত্যদিনের ঘটনা। কামদুনি-সহ একাধিক জায়গায় অভিযুক্তদের গ্রেফতারে পুলিশের অনীহা, প্রমাণ লোপাটের তত্ত্ব উঠেছে। সেই জায়গা থেকে দাঁড়িয়েই এই প্রশ্ন তুলছেন অনেকে।

Latest Videos

কাশী বোস লেনে আসা এক দর্শনার্থীর কথায়, তিনি দীর্ঘ দিন ধরেই এই পুজো দেখতে আসেন। তাঁর কাছে কলকাতার ঐতিহ্যবাহী পুজোগুলির মধ্যে একটি হল এটি। কিন্তু মমতাকে কৃতী মহিলার সম্মান দেওয়া তাঁর পছন্দ হয়নি। দর্শনার্থীর কথায়, 'রাজ্যে যখন একের পর এক খুন এবং ধর্ষণের ঘটনা ঘটছে, জুনিয়র চিকিৎসকেরা যেখানে আমরণ অনশনে, সেই সময়ে দাঁড়িয়ে কেন মমতা বন্দ্যোপাধ্যায়কে ভারতরত্ন লতা মঙ্গেশকর, জ্ঞানপীঠ মহাশ্বেতা দেবীর সঙ্গে একই সারিতে রাখা হল?'

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Bangla News : আজও উত্তপ্ত ধর্মতলা! চিকিৎসক অনিকেতের শারীরিক অবস্থার অবনতি | Durga Puja | RG Kar News
অনশনমঞ্চে শারীরিক অবস্থার অবনতি অনিকেত মাহাতোর, ভর্তি করা হল আর জি করের CCU-তে | Aniket Mahata
অভয়া পরিক্রমায় বাঁধা পুলিশের, তুলুম বচসা, ব্যারিকেড সরালেন আন্দোলনকারীরা | RG Kar Protest
পুজো মণ্ডপে গ্রেফতার হওয়া আন্দোলনকারীদের মুক্তির দাবিকে বিক্ষোভ আলিপুর আদালত চত্বরে | Protest
'স্যার আমাদের ছেলে মেয়েদের বাঁচান' সুবর্ণ গোস্বামীকে কাঁতর আবেদন অনশনকারীদের অভিভাবকদের