দিতে হবে না লাইন, পুজোর মধ্যে বাড়িতে বসেই পাবেন পছন্দের মদ! জেনে নিন কীভাবে অর্ডার করবেন

সমস্যা সমাধান করবে চারটি অ্যাপ। এখানে অর্ডার দিলে বাড়িতে বসে সুরাপ্রেমীরা হাতে পেয়ে যাবেন পছন্দের ব্র্যান্ডের মদ। এই অ্যাপগুলি কী কী এবং কোথা থেকে ফোনে ডাউনলোড করবেন, চলুন জানা যাক।

Parna Sengupta | Published : Oct 20, 2023 9:55 AM IST

পুজোর মধ্যে খাওয়া দাওয়া তো মাস্ট, সেই সঙ্গে মদ্যপান তো রয়েইছে। এই কটা দিন গিন্নির চোখরাঙানিরও ভয় থাকে না। আর অবিবাহিতদের তো সোনায় সোহাগা। তবে লাইন দেওয়ার ভয়ে অনেকেই মদের দোকানে দাঁড়াতে চান না। প্রচুর সময় নষ্ট হয়, সেই সঙ্গে ব্ল্যাকে মদ তাড়াতাড়ি মিললেও টাকা দিতে হয় প্রচুর। এবার সেই সমস্যা সমাধান করবে চারটি অ্যাপ। এখানে অর্ডার দিলে বাড়িতে বসে সুরাপ্রেমীরা হাতে পেয়ে যাবেন পছন্দের ব্র্যান্ডের মদ। এই অ্যাপগুলি কী কী এবং কোথা থেকে ফোনে ডাউনলোড করবেন, চলুন জানা যাক।

সুইগি

সাধারণত এই অ্যাপ থেকে খাবার অর্ডার করেন সবাই। তবে এই অ্যাপে অনলাইনে মদ অর্ডার করারও সুযোগ রয়েছে। মদ অর্ডার করার ক্ষেত্রে নির্দিষ্ট ডেলিভারি ফি নেওয়া হয়। তবে টাকার অঙ্ক বেশি হলে সেই ফি আর নেওয়া হয় না। অ্যান্ড্রয়েড ফোনের জন্য গুগল প্লে স্টোর এবং আইফোনের জন্য অ্যাপেল স্টোর থেকে ডাউনলোড করা যাবে। এই অ্যাপ ১০ কোটির বেশি মানুষ ডাউনলোড করেছেন। আপনার এলাকার নিকটবর্তী যে দোকানগুলি রয়েছে সেখান থেকে মদ অর্ডার করতে পারবেন। এর জন্য অ্যাপে আলাদা একটি 'Wine Shops' সেকশন রয়েছে।

Dooze

কলকাতায় ৬০ মিনিটের ভিতরে মদ ডেলিভারি করার দাবি করেছে এই সংস্থা। এই অ্যাপে প্রতি অর্ডারের উপর ৪৯ টাকা ডেলিভারি ফি দিতে হবে। তবে সব ব্র্যান্ডের মদের ওপর এই ডেলিভারি চার্জ নেওয়া হচ্ছে না। Dooze অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

স্পেনসার রিটেল

পুজোর দিনগুলো বাড়িতে বসে মদ পেতে চাইলে আসতে হবে এই অ্যাপে। এখানে বিভিন্ন স্বাদের ও ধরনের মদ পাওয়া যায়। আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্ৰুপ মালিকাধীন এই অ্যাপ অনেক দিন ধরেই অনলাইনে মদ ডেলিভারি করছে। অ্যাপটি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

Boozie

এই বেসরকারি সংস্থার দাবি অনুযায়ী, অর্ডার দেওয়ার মাত্র ১০ মিনিটের মধ্যে বাড়িতে পৌঁছে যাবে মদ। যারা ১ কিলোমিটার দূরত্বের ভিতরে অর্ডার করবেন তাঁদের দিতে হবে না ডেলিভারি চার্জ। তার বাইরে যারা অর্ডার করবেন তাঁদের দূরত্ব এবং মদের দামের উপর নির্ভর করবে ডেলিভারি ফি। মদের দোকানগুলি যতক্ষণ অবধি খোলা থাকে ততক্ষণ পর্যন্তই অর্ডার করা যাবে এখানে। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

Share this article
click me!