এবার পুরোপুরি কাঙাল পার্থ! প্রচুর বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত করল ED, জানেন কত কোটি টাকা?

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালের ২২ জুলাই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। তারপর থেকেই প্রাক্তন মন্ত্রীর ঠিকানা প্রেসিডেন্সি জেল।

Parna Sengupta | Published : Jun 14, 2024 9:52 AM IST

২০২২ সালের জুলাই মাসেই পার্থর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাটে হানা দিয়ে নগদ প্রায় ৫০ কোটি টাকা সহ কেজি কেজি সোনার গয়না উদ্ধার করে তদন্তকারী সংস্থা। কাঁড়ি কাঁড়ি টাকার পাহাড় উদ্ধারের পর গ্রেফতার করা হয় অর্পিতাকেও। এর মাঝে দুজনারই প্রচুর সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

তবে এবার ইডি যা হাতে পেল, তা চোখ কপালে তোলার মত। নিয়োগ দুর্নীতিতে ধৃত তাপস মণ্ডলের উত্তর ২৪ পরগনার খড়দায় আড়াই কোটি টাকা মূল্যের জমি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রসঙ্গত, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালের ২২ জুলাই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। তারপর থেকেই প্রাক্তন মন্ত্রীর ঠিকানা প্রেসিডেন্সি জেল।

Latest Videos

নিয়োগ দুর্নীতির দায়ে বহুদিন থেকে জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আবার জেলবন্দি পার্থর জীবনে আরও দুঃসংবাদ। এবার প্রাক্তন শিক্ষামন্ত্রীর প্রচুর বেনামি সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ওরফে ইডি। সূত্রের খবর, কলকাতা, বিষ্ণুপুর ও বীরভূম সহ একাধিক জায়গার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

ইডি সূত্রে জানা গিয়েছে, কলকাতার পাটুলিতে মোট ১৮ কাঠার ৩টি জমি, হাওড়ার বাগনানে ২ বিঘা জমি এবং দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর ও বীরভূমের বোলপুরে প্রচুর বেনামি জমি বাজেয়াপ্ত করা হয়েছে। নিয়োগ দুর্নীতির টাকায় ওই জমি কেনা হয়েছে বলে অনুমান ইডি আধিকারিকদের। তবে ইডি সূত্রে জানা গিয়েছে, যে সম্পত্তি তারা বাজেয়াপ্ত করেছে, তা সরাসরি পার্থের নামে না থাকলেও এসবের আসল মালিক পার্থই।

পাশাপাশি একটি সংস্থার নামে রাখা ২ কোটি টাকাও বাজেয়াপ্ত করল ইডি। এই টাকা নিয়োগ দুর্নীতির মূল অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়ের বলে মনে করছেন ইডি অফিসাররা। প্রসঙ্গত, কিছুদিন আগেই নিয়োগ দুর্নীতিতে যুক্ত আরও বেশ কিছু সম্পত্তির হদিশও পায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
পকেটখালি অনুব্রত'র, তাই এবার পুজো হবে নম নম করে, দেখুন কেষ্ট কি বললেন | Anubrata Mondal | Durga Puja
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু