সপ্তাহের প্রথম দিনে ভয়াবহ আগুন এক্সাইড মোড়ে টায়ারের শোরুমে, ঘটনাস্থলে দমকলের ছ'টি ইঞ্জিন

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। স্থানীয় সূত্রে জানা যাচ্ছে শোরুমের ভেতরে আটকে পড়েছেন একজন পৌঢ়।

Web Desk - ANB | Published : Feb 6, 2023 6:06 AM IST / Updated: Feb 06 2023, 01:12 PM IST

সপ্তাহের শুরুতেই বিপত্তি। সোমবার রবীন্দ্র সদন মেট্রো স্টেশনের কাছে এক্সাইড মোড়ের একটি টায়ারের শোরুমে ভয়াবহ আগুন। ঘটনাটি নজরে আসতেই খবর দেওইয়া হয় দমকলে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ছ'টি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু করেছে উদ্ধারকারী দল। কী ভাবে আগুন লাগল সেবিষয় স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। স্থানীয় সূত্রে জানা যাচ্ছে শোরুমের ভেতরে আটকে পড়েছেন একজন পৌঢ়। তবে এবিষয় এখনও নিশ্চিত করে কিছু জানা যাচ্ছে না। সপ্তাহের ব্যস্ততম দিনে, শহরের ব্যস্ততম রাস্তায় এই দুর্ঘটনার জেরে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের।

সোমবার সকাল সাড়ে ১০টা নাগাদ আগুন নজরে আসে স্থানীয়দের। তড়িঘড়ি দমকলে খবর দেন শোরুমের কর্মচারিরা। মুহূর্তের মধ্যে কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। খবর পাওয়া মাত্রই দমকলের বাহিনী ঘটনাস্থলে পৌঁছলেও ঘিঞ্জি এলাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে যথেষ্ট বেগ পেতে হয়েছে উদ্ধারকারী দলকে। জানা যাচ্ছে ঘটস্থলে আটকে রয়েছেন এক পৌঢ়। এলাকায় মোতায়ন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনীও। ওই পৌঢ় ছাড়াও আরও তিনজন ঘটনাস্থলে আটকে পড়েছেন বলেও জানা যাচ্ছে।

সূত্রের খবর শোরুমের ভেতরে আটকে পড়া পৌঢ় বিশেষভাবে সক্ষম হওয়ায় আগুন ছড়িয়ে পড়ায় দ্রুত বেরিয়ে আসতে পারেননি। শোরুমের উপরে রয়েছে আরও দু'টি তলা। প্রায় ৩০ মিনিট ভেতরে আটকে থাকার পর কোনও মতে কাঁচ ভেঙে ভেতরে ঢোকে উদ্ধারকার দল। প্রায় পাঁজা কোলে করে ছাদের দিকে নিয়ে যাওয়া হয় পৌঢ়-সহ বাকিদের। ওঅ শোরুমে আর কেউ আটকে রয়েছে কি না সেবিষয় খতিয়ে দেখছে উদ্ধারকারী দল। তবে শোরুমের উপরের তলায় বেশ কিছু অফিস থাকায় সেইখানে অনেকে আটকে রয়েছে বলে জানা যাচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন দমকলের ডিজি এবং স্থানীয় কাউন্সিলর। তবে ব্যস্ত রাস্তায় তৎপরতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনার জন্য বিশেষভাবে প্রশংসা করা হয়েছে দমকলের।

Share this article
click me!